ডেস্ক রিপোর্টঃ আবারও কুমিল্লা জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম। বৃহস্পতিবার ( ১৩ জুন ) কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম মাসিক কল্যাণ সভায় শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএমকে সম্মাননা স্মারক প্রদান করেন।

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম এর আগে গত ১৩ আগস্ট ২০১৮ এবং ১৮ এপ্রিল ২০১৯ চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হন।

তানভীর সালেহীন ইমন পিপিএম এই নিয়ে রেকর্ড সংখ্যক ১৯ বার কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন। এছাড়া ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে তিনি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন।

>>আরো পড়ুনঃ  কুমিল্লায় পিতার মৃত্যুর শোক কাটিয়ে ওঠার আগেই ডেঙ্গুতে ছোট ছেলের মৃত্যু!

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার আয়লা গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মো. ইকবাল এবং মর্জিনা আক্তার এর একমাত্র পুত্র তানভীর সালেহীন ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালের শেষ দিকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এর আগে তিনি ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

>>আরো পড়ুনঃ  কুমিল্লায় তিশা বাস-অটোরিক্সার সংঘর্ষে মৃতের সংখ্যা বেড়ে ৭

তানভীর সালেহীন ইমন বিশ্ববিদ্যালয় জীবনে প্রগতিশীল ছাত্র রাজনীতি ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত ছিলেন। তিনি ১১টি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ১৭তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশে রানার-আপ হন।

এছাড়া ২০০৬ সালে ‘চ্যানেল আই ভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা’য় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। তিনি বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন। আবৃত্তি ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে তিনি সম্পৃক্ত।

২০১০ সালে ২৮তম বিসিএসের মাধ্যমে ২৫তম মেধাক্রমে তিনি ‘সহকারী পুলিশ সুপার’ হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী হতে একবছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শেষে র্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ে কর্মজীবন শুরু করেন।

তানভীর সালেহীন ইমন খাগড়াছড়ি জেলা পুলিশের সদর সার্কেলের দায়িত্ব পালন করেন। সহকারী পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে সহকারী পুলিশ সুপার (সদর) এবং পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) হিসেবে তানভীর সালেহীন ইমন কুমিল্লা জেলা পুলিশে দায়িত্ব পান।

>>আরো পড়ুনঃ  ব্রাহ্মণপাড়ায় ম্যাজিষ্ট্রেট দেখে পালালো অতিরিক্ত ভাড়া আদায়কারী চালকরা

কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন। এছাড়া ২০১৬ সালে তিনি আইজিপি ব্যাজ লাভ করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ