অপসংস্কৃতিকে ‘না’ বলতে হবে – এড.টুটুল

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল বলেন, অপসংস্কৃতি চর্চা একদিকে আমাদের সন্তানদের বিপদগামী করছে অপরদিকে পরিবার ও সমাজে অশান্তি ডেকে আনছে। অপসংস্কৃতি চর্চা ও অপব্যবহার রোধে স্কুলে পড়–য়া শিক্ষার্থীরকে স্মাটফোন থেকে দূরে রাখতে হবে। স্টার জলসা,জি-বাংলা সহ বিদেশী টিভি চ্যানেল যেমন অপসংস্কৃতি বিস্তার ঘটাচ্ছে তেমনি মালয়েশিয়া-ইন্দোনেশিয়া সহ পাশ্চাত্য স্টাইল পোশাক-পরিচ্ছদও আমাদের জন্য অপসংস্কৃতি। আমাদের বাঙ্গালী জাতির হাজার বছরের সমৃদ্ধ সংস্কৃতি রয়েছে। দেশীয় সংস্কৃতি চর্চায় আমাদের প্রজন্মের সন্তানদের উৎসাহিত করতে হবে।

গতকাল বুধবার কুমিল্লা ক্যান্টনমেন্ট সংলগ্ন নিশ্চিন্তপুর গ্রীন বার্ড স্কুল এন্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল এসব কথা বলেন।

গ্রীন বার্ড স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দূর্গাপুর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,দুর্গাপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল খালেক ভুইয়া, সাধারন সম্পাদক মো.হুমায়ুন কবীর, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী মো. খোরশেদ আলম,শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল ইসলাম জীবন, পাঠশালা কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সদস্য নাসির উদ্দিন ভূইয়া। স্বাগত বক্তব্য রাখেন গ্রীন বার্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ লুৎফুর নাহার।

অনুষ্ঠানে এলাকার বিভিন্ন পেশার বিপুল লোকসমাগম ঘটে। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বিভিন্ন ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরনী। ফাঁকে চলে সংগীত ও ডিস-প্লে। এসময় অতিথিরা বিভিন্ন ইভেন্টে বিজয়ী শতাধিক শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন। পরে বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা দেখান বিদ্যালয়ের ক্ষুদে শিল্পিরা। সাংস্কৃতিক পর্বে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে সঙ্গীত ,নৃত্যাভিনয় ও ডিস-প্লে ও ছেলেদের শারীরিক কসরত অতিথি সহ দর্শকদের মুগ্ধ করে। সুশৃংখল অনুষ্ঠান ও সুস্থ ধারার সংস্কৃতি চর্চায় শিক্ষার্থীদের উৎসাহিত করায় অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ প্রতিষ্ঠানের অধ্যক্ষ সহ সকল শিক্ষকবৃন্দকে ধন্যবাদ জানান।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ