ডেস্ক রিপোর্টঃ আইপিএল-এর বহু প্রতীক্ষিত নিলাম শুরু হয়েছে। প্রথম পর্বের নিলামে সবথেক বড় চমক সম্ভবত ক্রিস গেলের দল না পাওয়া। ২ কোটি টাকা বেস প্রাইস রাখা হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ তারকার জন্য।

কিন্তু আইপিএল-এর কোনও দলই গেলকে পেতে ঝাঁপায়নি। এবারের নিলামে অন্যতম নিয়ম হচ্ছে রাইট টু ম্যাচ কার্ড। এই ক্ষমতা ব্যবহার করে মুম্বই ইন্ডিয়ান্স দলে রেখে দিয়েছে পোলার্ডকে। একইভাবে ফাফ ডু প্লেসি এবং অজিঙ্কা রাহানেকে যথাক্রমে দলে রেখেছে চেন্নাই এবং রাজস্থান। শনিবারের পর রবিবারও চলবে নিলাম।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর নিলামের দ্বিতীয় দিনে ক্যারিবীয়ান তারকা ক্রিস গেইলকে দলে টেনেছেন কিংস ইলেভেন পাঞ্জাব।

রবিবার (২৮ জানুয়ারি) ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে ক্যারিবীয়ান ব্যাটিং দানবকে পেয়ে বেশ উচ্ছ্বসিত দেখা গেছে ফ্র্যাঞ্চাইজির কর্ণধার বলিউড তারকা প্রীতি জিনতাকে।

ক্রিস গেইল টানা কয়েকটা সিজন রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরে খেলেছেন। কিন্তু গত আইপিএলে তেমন একটা ভালো পারফরমেন্স দেখাতে ব্যর্থ হয়েছেন এ হার্ড হিটার ব্যাটসম্যান।

তিনি এমনিতেই উইন্ডিজ দলেও নিয়মিত নয়। আসলে মাঠের বাজে পারফরমেন্সের পাশাপাশি কিছু বিতর্কও ছিল তার নামের পাশে। সর্বশেষ বিপিএলে রংপুরকে বলতে গেলে একাই সামনে থেকে ব্যাটিংয়ে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন।