আজ ঢাকায় আসছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগদান শেষে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে কানাডায় জান প্রধানমন্ত্রী। সোমবার (১১ জুন) স্থানীয় সময় ৩টার দিকে টরোন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস্ এয়ারলাইন্সের ইকে-২৪২ ফ্লাইটে দেশের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

ঢাকার পথে রওনা হওয়ার আগে সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন কানাডার মিয়ানমার বিষয়ক দূত বব রে, কানাডার সাসকাচোয়ান প্রদেশের উপ প্রধানমন্ত্রী জেরেমি হ্যারিসন এবং কমার্শিয়াল কোঅপারেশন অব কানাডার প্রেসিডেন্ট মার্টিন জাবলোকি। দুবাইয়ে যাত্রবিবরতী করে মঙ্গলবার রাতে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এর আগে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা থেকে রওনা হয়ে দুবাই ও টরেন্টোতে যাত্রাবিরতি দিয়ে কুইবেক আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সফরের প্রথম দিনে শুক্রবার রাতে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে আসা অন্য নেতাদের সঙ্গে কানাডার গর্ভনর জেনারেল জুলি পায়াতের (Julie Payette) নৈশ ভোজে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার কুইবেকে হোটেল La Manoir Richelieu এ জি-৭ আউটরিচ সম্মেলনে যোগদেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় দুপুর ১২টায় সম্মেলন স্থলে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

রোববার সকালে কুইবেকে সফরকালীন আবাসস্থলে কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোর সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: