আধুনিক কুমিল্লা গড়ার অঙ্গীকার কুমিল্লা মহানগর আওয়ামীলীগ নেতা তানিমের

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মহানগরের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নুর উর রহমান মাহমুদ তানিমের রাজনৈতিক পথচলা শুরু হয় ১৯৮৭ সালে সর্বপ্রথম শেখ রাসেল স্মৃতি সংসদ ও শাপলা কুঁড়ি আসরের মাধ্যমে। ১৯৯০ সালে তিনি কুমিল্লা জেলা ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন। ১৯৯২ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি।

১৯৯৬ সালে সবোর্চ্চ রেকর্ড সংখ্যক ভোট নিয়ে নির্বাচিত হন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের ভিপি। ১৯৯৮ সালে কুমিল্লা জেলা ছাত্রলীগের ১নং সহ-সভাপতি এবং ২০০৪ সালে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সদস্য নির্বাচিত হন। এছাড়াও ১৯৮৩ সালে তিনি বাংলাদেশ গ্রুপ থিয়েটার এসোসিয়েশন এর সদস্য নির্বাচিত হন। ১৯৮৫ ও ৮৬ সালে টানা দুবার বি এন সি সির বর্ষসেরা ক্যাডেট নির্বাচিত হন ।

কুমিল্লা মহানগর আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি নুর উর রহমান মাহমুদ তানিম বলেছেন, সৎ ও যোগ্য নেতৃত্বের অভাবে কুমিল্লা সিটি কর্পোরেশনের কোন উন্নয়ন হচ্ছে না। কুমিল্লার কোন পরিবর্তন হচ্ছে না। তিনি বলেন, কুমিল্লায় অর্থ বরাদ্দ হয়, উন্নয়ন হয় কিন্তু সে উন্নয়ন জলের মতো ভেসে যায়। তাই কুমিল্লার প্রকৃত উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। কুমিল্লার মানুষ পরিবর্তনের অপেক্ষায় দিন গুনছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাজার হাজার কোটি টাকার যে উন্নয়ন, কুমিল্লায় তা সঠিক জায়গায় পৌছাতে পারছেনা শুধু মাত্র সৎ ও যোগ্য নেতৃত্বের অভাবে।

আগামী দিনে যদি কুমিল্লায় পরিবর্তনের সুযোগ আসে এ সুযোগকে কাজে লাগিয়ে কুমিল্লায় জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন প্রচেষ্টা কাজে লাগাতে চাই। কারণ কুমিল্লায় অর্থ বরাদ্দ হয়, উন্নয়ন হয়, কিন্তু সে উন্নয়ন কিছু দিনের মধ্যে জলের মতো ভেসে যায়। লক্ষ লক্ষ কোটি কোটি টাকা সরকারের নষ্ট হয়। কুমিল্লায় সরকারের উন্নয়নকে সঠিক জায়গায় পৌঁছে দিতে ছাই । শিক্ষা-শিল্প-সাহিত্য- সংস্কৃতির পাদপীঠ কুমিল্লা প্রাচীন ঐতিহ্য সমৃদ্ধ শহর হিসেবে এ উপমহাদেশে সুপরিচিত। কুমিল্লার ইতিহাস, ঐতিহ্য, সম্পদ, সংস্কৃতি, প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা করা এবং আধুনিক বাস উপযোগী কুমিল্লা গড়ার স্বপ্ন দীর্ঘ দিন যাবৎ লালন করে আসছি এবং কুমিল্লার জনসাধারণকে সাথে নিয়ে বাস্তবায়নের লক্ষ্যে সামর্থ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি ।

এসময় কুমিল্লা (দঃ) জেলা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক আবু সায়েম বলেন,কুমিল্লার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নুর উর রহমান মাহমুদ তানিমের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকল কর্মসূচি সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে যাচ্ছে । প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যেকোন ষড়যন্ত্র রুখে দিতে নুর উর রহমান মাহমুদ তানিম ভাইয়ের নেতৃত্বে কুমিল্লাবাসী ঐক্যবদ্ধ। আধুনিক কুমিল্লা গড়তে নুর রহমান মাহমুদ তানিম ভাইয়ের বিকল্প নাই। তাই কুমিল্লাবাসী বিশ্বাস করে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা মুজিব আদর্শে বিশ্বাসী নুর উর রহমান মাহমুদ তানিম ভাইকে মূল্যায়ন করবেন।

সূত্রঃ somoy24live

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ