ডেস্ক রিপোর্টঃ স্বেচ্ছায় পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান। তবে প্রধানমন্ত্রী বললে তিনি পদত্যাগ করতে রাজি আছেন বলে জানিয়েছেন তিনি নিজেই।

বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুরে দেশের প্রথমসারির একটি অনলাইন গণমাধ্যমকে মন্ত্রী এ কথা বলেন।

ওই গণমাধ্যমকে শাজাহান খান বলেন, ‘আমি পদত্যাগ করবো না। এটা বিএনপির দাবি। বিএনপির কথায় আমি পদত্যাগ করবো না। জনগণ আমার পদত্যাগ চায়নি, ছাত্ররাও আমার পদত্যাগ চায়নি। তবে জনগণ চাইলে আমি পদত্যাগ করবো।’

প্রধানমন্ত্রী নির্দেশ দিলে পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বললে আমি পদত্যাগ করবো।’

প্রসঙ্গত, গত রবিবার বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়। গুরুতর আহত হয় আরও ক’জন। দুপুর ১টার দিকে উত্তরাগামী জাবালে নূর পরিবহনের একটি বাস মিরপুর ফ্লাইওভার থেকে নেমে অন্য আরেকটি বাসের সাথে পাল্লা দিলে কুর্মিটোলায় এমন দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ফ্লাইওভার থেকে নামার পর উত্তরাগামী আরেকটি বাসের সাথে প্রতিযোগিতায় পাল্লা দেয় জাবালে নূর বাসটি। এ সময় রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল শিক্ষার্থীরা। বেপরোয়া গতির কারণে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর তুলে দেন চালক। ঘটনার পরপরই আশপাশের এলাকায় গাড়ি ভাঙচুর করেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

গতকাল বুধবারও রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। সেই বিক্ষোভ পঞ্চম দিনের মতো আজও ছড়িয়ে পড়েছে সারা রাজধানীতে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: