বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)‘র যৌথ অর্থায়নে পরিচালিত উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি)’র ৪র্থ কর্মদক্ষতা মূল্যায়নে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ জেলায় প্রথম স্থান অর্জন করেছে। আর সারাদেশে কুমিল্লা আদর্শ সদর উপজেলার অবস্থান ২০তম এবং চট্রগ্রাম বিভাগীয় পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করেছে।

জাইকার উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর (ইউডিএফ) রিপন আচার্য জানান, উপজেলা পরিষদ পরিচালনায় যেসকল নির্দেশনা নিয়মাবলী ও পদ্ধতিগত বিষয় আছে সেগুলির পালনপূর্বক কাজের উপর মূল্যায়ন করে জাইকা। ইউজিডিপি’ ৪র্থ কর্মদক্ষতা মূল্যায়নে ১০০ এ ৮৯ নম্বর পেয়ে কুুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ কুমিল্লা জেলায় ১ম, চট্টগ্রাম বিভাগে ১০৩টি উপজেলার মধ্যে ৩য় এবং জাতীয় ভাবে ২০তম স্থান অর্জন করেছে । গত ১৮ জুন এ মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল গত রবিবার রাতে এক ফেসবুক স্ট্যাটাসে এই সাফল্যের জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন,উপজেলা পরিষদের উপদেষ্টা মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার মহোদয়কে। যার সঠিক দিকনির্দেশনায় আমাদের এই অর্জন সম্ভব হয়েছে। এছাড়া ধন্যবাদ জানান,উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরীন,ভাইস চেয়ারম্যান বৃন্দ উপজেলা প্রকৌশলী সহ উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাগণ ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যানগণ উপজেলা এবং ইউনিয়ন পরিষদের বিভিন্ন স্তরের সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গকে।বিশেষ ধন্যবাদ জানাই উপজেলার উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর রিপন আচার্য,প্রাক্তন গোপনীয় সহকারী বাবু শংকর চন্দ্র রায়, এ.ও. জনাব মো: হানিফ,একাউনট্যান্ট বাবু স্বপন রায় এবং গোপনীয় সহকারী জনাব মো: মোরশেদসহ অন্যান্য সবাইকে সম্মিলিত প্রচেষ্টার এ ফলাফল।

তিনি আশাবাদ ব্যক্ত করেন, মহান সৃষ্টিকর্তার কৃপা এবং কুমিল্লা সদর উপজেলার জনগন দোয়া-আশীর্বাদ আগামী দিনের পাথেয়।
উল্লেখ্য, এড.মো.আমিনুল ইসলাম টুটুল কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকাকালীন সময়ে প্রথম মূল্যায়নে ১০০ নম্বর এর মধ্যে পেয়েছিলেন ২৮,পরের বছর ৮২ পেয়ে মনোনীত হন। চেয়ারম্যান র্নিবাচিত হওয়ার পর প্রথম বছর তৃতীয় মূল্যায়নে পান ৭৯ এবং এ বছর চতুর্থ মূল্যায়নে পেয়েছেন ৮৯।

এছাড়া গত বছর পরিবার পরিকল্পনায় কুমিল্লা আদর্শ সদর উপজেলা দেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাচিত হয়েছিল। গত বছরের ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলামের হাতে ‘জাতীয় ভাবে শ্রেষ্ঠ উপজেলা’ সম্মাননা ক্রেস্ট তুলে দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: