পবিত্র ঈদুল ফিতরের নামাজের পর মুসলিমদের মাঝে হাজির হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

বুধবার (৫ জুন) সকালে কলকাতার রেড রোডে মুসলধারে বৃষ্টির মধ্যেই ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

এ সময় সেখানে উপস্থিত হয়ে সব ধর্মের ঊর্ধ্বে উঠে মানবতার বার্তা দিলেন মমতা।

তিনি বলেন, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। জয় হোক মানবতার। জয় হিন্দ, জয় বাংলা, জয় ভারত।

মমতা আরও বলেন, ‘আজ আকাশে একটু বৃষ্টির আভাস দেখা যাচ্ছে। এই বৃষ্টি কিন্তু সাধারণ বৃষ্টি নয়, এটা আপনাদের জন্য আশির্বাদ। আপনারা একমাস রোজা রেখেছেন, অনেক কষ্ট করেছেন, অনেক কষ্টে পুরো মাস অতিক্রম করেছেন আল্লাহ আপনাদের নিশ্চই সে পুরস্কার দেবেন ইনশাল্লাহ।’

এর আগে মঙ্গলবার (৪ জুন) রাতেই রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক টুইট বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সবাইকে জানাই খুশীর ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার, উৎসব সবার।

>>আরো পড়ুনঃ  যুদ্ধ ছাড়াই বিধ্বস্ত হচ্ছে ভারতের জঙ্গিবিমানগুলো

টুইটে সব ধর্মের মানুষের উদ্দেশে তিনি বলেন, আসুন, বৈচিত্রের মধ্যে ঐক্যের এই ধারাকে বজায় রাখি। একতাই সম্প্রীতি- এটাই হোক আমাদের মন্ত্র।

মমতা বন্দোপাধ্যায় প্রতি বছরই ঈদে রেড রোডে ঈদের নামাজে হাজির হন। এবারও সেই রীতি অনুযায়ী ঈদুল ফিতরের নামাজের পর রেড রোডে হাজির হয়ে মুসলিমদের সঙ্গে কুশল বিনিময় করেন মমতা।

মঙ্গলবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় ভারতেও পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে। ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়কে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ