উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকায় ভোট দিন–এমপি বাহার

নিজস্ব প্রতিবেদকঃ আদর্শ সদর উপজেলার ৫নং পাঁচথুবী ইউনিয়ন আন্তঃ শিক্ষা প্রতিষ্ঠান ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮ এর উদ্বোধন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

পাঁচথুবী ইউনিয়নের সরকারি বেসরকারি ও কিন্ডারগার্টেনসহ ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান এই প্রতিযোগিতায় অংশ নেয়। সকাল ১১টায় পাঁচথুবী ইউনিয়ন পরিষদ মাঠে মনোমুগ্ধকর অনুষ্ঠানে জাতীয় পতাকা, বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন তিনি। শিক্ষা প্রতিষ্ঠানে হাজার হাজার শিশু শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠানটি হয়ে উঠে প্রাণবন্ত। উদ্বোধনের পর ভাষা আন্দোলন, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে শিশুদের নৃত্য পরিবেশনা উপভোগ উপস্থিত সকলে। এর পরেই প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি বাহার। তিনি বলেন, আজকের এই অনুষ্ঠান পাঁচথুবীবাসীর জন্যে একটি স্মরণীয় অনুষ্ঠান। দেশের সার্বিক উন্নয়নের ফলেই এমন একটি অনুষ্ঠান করতে সক্ষম হয়েছে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের শিশুদের শিক্ষার পাশাপাশি জ্ঞান নির্ভর ও সচেতনভাবে গড়ে তোলার জন্যে সাংস্কৃতিক এবং ক্রীড়ার সাথে সম্পৃক্ত হতে হবে।

তিনি বলেন, কুমিল্লাসহ পাঁচথুবী ইউনিয়নের ব্যাপক উন্নয়ন হয়েছে। গোমতীর উত্তর পাড়ের মানুষদের দ্রুত চলাচলের জন্যে তিনটি ব্রীজ নির্মাণ করা হয়েছে, আরও দুটি ব্রীজ নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ অঞ্চলের মানুষদের এখন আর শহরে যেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয় না। গোমতীর দক্ষিণ পাড়ের সড়কটি প্রশস্থ করে ডাবল লেন করা হয়েছে। উত্তর পাড়ের সড়কটি অচীরেই মহাসড়কের মত করে নির্মাণ করা হবে। এমপি বাহার বলেন, এই ইউনিয়নের সবকটি স্কুল, কলেজ, মসজিদ, মন্দির এবং কবরস্থানের উন্নয়নে অনুদান দেওয়া হয়েছে। ইউনিয়নের ভেতরে প্রতিটি সড়ক চলাফেরার উপযোগী করে তোলা হয়েছে। তিনি বলেন, আমি এ অঞ্চলের মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছি। কোনো মানুষ যাতে চাঁদাবাজ, সন্ত্রাস দ্বারা আক্রান্ত না হয় সে জন্য আমি প্রশাসনকে কঠোরভাবে নির্দেশ দিয়েছি। একজন সাধারণ মানুষও যদি ক্ষতিগ্রস্থ হয়, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি। যে যদি আমার দলের কর্মীও হয় ছাড় দেওয়া হবে না। এমপি বাহার ৫নং পাঁচথুবী ইউনিয়নে উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে সকলের কাছে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও জননেত্রী শেখ হাসিনা বিজয়ী করার জন্যে বলেন। তিনি বলেন, আমি আপনাদের নিরাপত্তার জন্যে ৫ বছর কাজ করেছি। আমাকে ভোট দিয়ে এ অঞ্চলের উন্নয়ন এবং নিরাপত্তা নিশ্চিত করুন।

৫নং পাঁচথুবী ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী অফিসার মো: সামসুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসান, সংরক্ষিত ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা বকুল, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসান রাফি রাজু।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: