এমপি বাহারের উদ্যোগে কুমিল্লা সদরে কর্মীসভা ও ইফতারের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এর উদ্যেগে চলতি রমজান মাসে আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নে ৫৪ টি কর্মী সভা ও ইফতার মাহফিল করার প্রস্তুতি নেওয়া হয়েছে। ওয়ার্ড ভিত্তিক কর্মীসভা ও ইফতার মাহফিল সফল করতে তৃণমূল নেতাদের নিয়ে গত শনিবার বিকালে কুমিল্লা টাউন হল মিলনায়তনে সভা করে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন এমপি বাহার। কুমিল্লা সদরের দলীয় এমপি’র এ উদ্যোগে উজ্জ্বিবিত দলের তৃনমূলের নেতা-কর্মীরা ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবারও তৃণমূলের নেতা-কর্মীদের চাঙ্গা ও দলীয় কর্মকান্ড সচল রাখতেই এ কর্মসূচি নেওয়া হয়েছে ।

গত শনিবার টাউন হল মিলনায়তনে আয়োজিত প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত,সহ-সভাপতি আবদুল আলিম কাঞ্চন, যুগ্ম-সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক কাজী আবুল বাসার,সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বেগম বকুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, জগন্নাথপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন,কালিরবাজার ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.সেকান্দর আলী, দুর্গাপুর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ. দুর্গাপুর ইউপি দক্ষিন চেয়ারম্যান আলহাজ্ব মো.আমিনুল হক,পাঁচথুবী ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল, কাজী খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক অধ্যাপক জিয়াউল হক জীবন, কৃষি ও সমবায় সম্পাদক মো: আলমগীর হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মোর্শেদ শাহীন শাকিল, ত্রান ও সমাজ কল্যান সম্পাদক আবুল হোসেন,বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো.কামাল হোসেন, প্রচার সম্পাদক মো.সাইফুল ইসলাম, কালিরবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবদুস সোবহান ভূইয়া, সাধারণ সম্পাদক মো: ইউনুস, দূর্গাপুর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুস সবুর, দূর্গাপুর উত্তর আওয়ামীলীগের সভাপতি আবদুল খালেক ভূইয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: শাহ নেওয়াজ, সাধারন সম্পাদক মো.জাহাঙাগীর আলম, পাঁচথুবী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাছান হিরন, সাধারন সম্পাদক হাছান রাফি রাজু, আমড়াতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: হানিফ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাসু, কেটিসিসিএ লি. এর পরিচালক জোনায়েদ শিকদার তপু সহ মহানগর আওয়ামী লীগ ,আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ,ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সহ ইউনিয়নের বিভিন্ন পেশার বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন।

জানা যায়,এমপি নির্বাচিত হওয়ার বেশ আগে থেকেই হাজী বাহার কুমিল্লা-৬ নির্বাচনী এলাকার প্রত্যেক ইউনিয়নে প্রতি রমজানে অনুষ্ঠিত একটি করে ইফতার মাহফিল করে আসছেন। গত রমজানে তিনি ইউনিয়ন ভিত্তিক ইফতার মাহফিলের পরিবর্তে ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক ইফতার মাহফিল ও কর্মীসভা করার উদ্যোগ নিয়েছেন। এ বছরও এ কর্মসূচী অব্যহত রেখেছেন। স্থানীয় জনপ্রতিনিধি,ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি এবং উপজেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ কর্মসূচি সমন্বয় করছে । ২০০৮ সালে এমপি হওয়ার পর থেকে জনপ্রতিনিধি ও জনগনের মধ্যে সেতু বন্ধন তৈরী করার লক্ষে কুমিল্লা-৬ নির্বাচনী এলাকায় ওয়ার্ড ভিত্তিক উন্নয়ন কমিটি গঠন করা হয়। স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের নিয়ে গঠিত এ উন্নয়ন কমিটির ইফতার মাহফিল ও কর্মীসভা সফল করতে কাজ করছে। বর্তমানে আদর্শ সদর উপজেলার ৫৪ টি ওয়ার্ডে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কমিটি রয়েছে। এ কমিটি ইফতার মাহফিল আয়োজন করবে। আয়োজন সফল করতে এমপি বাহার ব্যক্তিগত অনুদান প্রদান করেন।
আগামীকাল সোমবার প্রত্যেক ইউনিয়নে বর্ধিত সভা করে ওয়ার্ড ভিত্তিক ইফতার এর তারিখ ও স্থান নির্ধারন করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ