এমপি বাহারের নাগরিক সংবর্ধনা আজ

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও গণমানুষের নেতা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হবে আজ। টানা তৃতীয়বারের মতো জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাঁকে এ সংবর্ধনা প্রদান করা হচ্ছে।

আজ ২৭ জানুয়ারি বিকাল ৩টায় কুমিল্লা স্টেডিয়ামে অনুষ্ঠেয় এ সংবর্ধনাকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন করছে নাগরিক সংবর্ধনা পর্ষদ। ইতোমধ্যে এসব আয়োজনের সকল প্রস্তুতিই সম্পন্ন হয়েছে।

এদিকে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নাগরিক সংবর্ধনাকে ঘিরে কুমিল্লা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। কুমিল্লা নগরীর সকল গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। এছাড়াও কুমিল্লার রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী প্রতিষ্ঠানের পরিচালক ও নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ স্বত:স্ফূর্তভাবে এ সংবর্ধনায় নিজের সবটুকু উজাড় করে দিয়েছে।

নাগরিক পর্ষদের আহবায়ক হিসেবে দায়িত্বে আছেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুমিল্লা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, সদস্য সচিব হিসেবে আছেন কুমিল্লা অজিতগুহ কলেজের অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক। সংবর্ধনাকে আনন্দঘন করতে থাকবে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণাঢ্য ভাবে। নিমন্ত্রণ দেয়া হয়েছে জেলার সর্বোচ্চ সকল স্তরের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের। যাদের জন্যে থাকবে সংরক্ষিত আসন। এরপরে মাঠের একটি বিশাল অংশ ও পূর্ব দিকের গ্যালারি থাকবে উন্মুক্ত। যেখান থেকে যে কেউ অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। অনুষ্ঠানকে কেন্দ্র করে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। কুমিল্লা পুলিশ প্রশাসন কোজ সার্কিট ক্যামেরায় পুরো অনুষ্ঠান নজরদারিতে রাখবে।

জানা গেছে, বিকাল ৩টায় অনুষ্ঠানের সূচনা। অনুষ্ঠানস্থলকে বর্ণাঢ্য সাজে সাজানো হচ্ছে। লাইট, বিভিন্ন রঙের পতাকা, কুমিল্লা উন্নয়নের চিত্র, ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হচ্ছে। আমন্ত্রিত অতিথিদের জন্য বিশেষ কার্ড দিয়ে আমন্ত্রণ জানানো হচ্ছে। ওই সকল আমন্ত্রিত অতিথিবৃন্দ বসবেন সংরক্ষিত নির্দিষ্ট আসনে। বিকাল ৩ টায় অনুষ্ঠান সূচনা হবে। সংবর্ধিত অতিথি সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারকে সস্ত্রীক মুন্সেফবাড়ি থেকে মোটর শোভাযাত্রায় নিয়ে আসা হবে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের মূল ফটকের কাছে।

গেইট থেকে সংবর্ধনা পর্ষদের সদস্যরা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও মেহেরুন্নেছা বাহারকে লাল গালিচা দিয়ে অনুষ্ঠানস্থলে নিয়ে আসা হবে। সেখান থেকে অতিথিকে নিয়ে যাওয়া হবে অভিবাদন মঞ্চে। তখন জাতীয় সংগীত বাজানো হবে। বিএনসিসির একটি চৌকস দল গার্ড অব অনার প্রদর্শন করবে সংবর্ধিত অতিথিকে। এরপর অনুষ্ঠানের সভাপতি সংবর্ধিত অতিথি আ ক ম বাহাউদ্দিন বাহার ও মেহেরুন্নেছা বাহারসহ অন্যান্য অতিথিদের নিয়ে মূল মঞ্চে যাবেন। সংবর্ধনা পর্ষদের পক্ষ থেকে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার ও মেহেরুন্নেছা বাহারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হবে। আয়োজক কমিটি থেকে বক্তব্য রাখেবেন আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব।

মাগরিবের নামাজের বিরতির পর বক্তব্য রাখবেন সংবর্ধিত অতিথি মিসেস মেহেরুন্নেছা বাহার ও আ ক ম বাহাউদ্দিন বাহার। এমপি বাহারের বক্তব্যের পর পরই ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের পশ্চিম গ্যালারি থেকে বর্ণাঢ্য আতশবাজি প্রদর্শিত হবে। সব শেষে থাকবে দেশের বিখ্যাত সংঙ্গীত শিল্পী কর্ণিয়া, মিনার, জলের গান ও চিন্তক থিয়েটারের সাংস্কৃতিক পরিবেশনা।

কুমিল্লা সদর আসন ১৯৭৫ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ছিল বিএনপিসহ অন্যান্য দলের দখলে। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটি পুনরুদ্ধার করে আওয়ামীলীগ ও মহাজোট থেকে নির্বাচিত সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। কুমিল্লার মাটি ও মানুষের সাথে যার সম্পর্ক। স্কুল জীবন থেকেই রাজনীতি সচেতন এই মানুষটি কুমিল্লা পৌরসভার ছিলেন ২ বারের চেয়ারম্যান। ফলে কুমিল্লার সকল শ্রেণি পেশার মানুষের সাথে আ ক ম বাহাউদ্দিন বাহারের রয়েছে নিবিড় সম্পর্ক। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচন এবং পরবর্তীতে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরপর তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে এক অনন্য নজির সৃষ্টি করেছেন তিনি। সাধারণ মানুষের ভালোবাসায় যেন তিনি একটি পরিপূর্ণ মানুষ। তাঁর প্রতি সকল শ্রেণি-পেশার মানুষের ভালোবাসার বহিপ্রকাশই হচ্ছে আজকের এ নাগরিক সংবর্ধনা।

এমপি বাহারের সংবর্ধনা অনুষ্ঠানের বিষয়ে উদযাপন কমিটির আহবায়ক কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসার মো. রুহুল আমিন ভূঁইয়া জানান, এ সংবর্ধনা কুমিল্লার মানুষের আ ক ম বাহাউদ্দিন বাহারের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। তিনি জানান, অনুষ্ঠানকে ঘিরে সকল মানুষের মধ্যে একটা উৎসব লক্ষ করা গেছে।

সদস্য সচিব অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক জানান, নাগরিক কমিটির প্রতিটি সদস্য ও কুমিল্লা সকল মনুষ স্বত:স্ফূর্ত ভাবে সংবর্ধনা সফল করতে সহযোগিতা করছেন। তিনি জানান, আমরা সকলকে নিয়ে আ ক ম বাহাউদ্দিন বাহারের সংবর্ধনা অনুষ্ঠান সফল করবো।
যুগ্ম আহবায়ক মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত জানান, নাগরিক কমিটির ব্যানারে আ ক ম বাহাউদ্দিন বাহারের সংবর্ধনা একটি উৎসবে রূপ নিয়েছে। এ অনুষ্ঠানকে ঘিরে দেখা গেছে মানুষ বাহার ভাইকে কতোটা ভালোবাসে।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান রোমেন ফারুক জানান, আ ক ম বাহাউদ্দিন বাহারের সংবর্ধনায় আমরা কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে বর্ণাঢ্য সাজে সাজিয়েছি, আমন্ত্রিত অতিথি ও জনসাধারণ যাতে ভালোভাবে অনুষ্ঠান উপভোগ করতে পারেন সেজন্য স্টেডিয়ামে সকল ব্যবস্থা রাখা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ