মহামারী করোনা ভাইরাস সংক্রমণরোধে সাবান ও মাস্ক বিতরণের পর আমড়াতলী এলাকার প্রায় ২০টি গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন আমড়াতলী উজ্জীবিত সংঘ হেল্প ডেস্ক ।

বিজ্ঞাপন

জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি আমড়াতলী বাজারের গুরুত্বপূর্ন স্থানের হাত ধোয়ার ব্যবস্থা সহ ফ্রি সাবান বিতরন করা হয়েছে । এলাকার বিভিন্ন গ্রামের প্রবাসী , চাকরিজীবী এবং গ্রামের মানুষের সহযোগীতায় ২০টি গ্রামে করোনা সংকটে বেকার ও অভাবী হয়ে পড়া পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় । এসময় গ্রামের তরুন প্রজন্ম এই খাবার বিতরনে সাহায্য সহযোগীতা করে ।

এদিকে আমড়াতলী উজ্জীবিত সংঘ Help Desk এর উদ্যোগে করোনা ভাইরাস মোকাবেলায় আইইডিসিআরের নীতিমালা অনুযায়ী দূরত্ব বজায় রেখে মাছ , মাংস, কাঁচা বাজারটি নির্ধারিত সময়ের জন্য আমড়তালী সি আলী উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে বসানো হয়েছে ।

এছাড়া এই স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ জানান , নিজ উদ্যোগে আমড়াতলী বাজারটি সম্পূর্নরুপে পরিস্কার পরিচ্ছন করা হয়েছে । এসময় বাজার থেকে প্রায় ৩৫ ভ্যান ময়লা আবর্জনা ফেলা হয় । তাই এলাকার সকলকে এই বাজারটিকে পরিস্কার পরিচ্ছন রাখার আহবান জানান।

পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে আমড়াতলী বাজারের প্রতিটি দোকানের পাশে এবং ময়লা স্থানে জীবাণুনাশক স্প্রে করেছে । সবাই সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চললে এলাকার সকলেই দ্রুতই করোনাভাইরাস থেকে পরিত্রাণ পাবে।

এছাড়া স্বেচ্চাসেবী সংগঠনটি জানান, আমড়াতলী এলাকার মধ্য বিত্ত ও অসহায় কিছু মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়েছে ।

এই সংকটময় সময়ে এলাকার গরীব মানুষের স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামে আমড়াতলী মধ্যম বাজার , হরেন্দ্র ডাক্তারের চেম্বারে ফ্রি স্বাস্থ্য সেবা চালু করা হয়েছে । সেই সাথে এলাকার দু:স্থ মানুষকে বিনামুল্যে মেডিসিন বিতরন করা হয় ।

এদিকে আসন্ন রমজান উপলক্ষ্যে এলাকার সুবিধা বঞ্চিত পরিবার গুলোতে ইফতার এবং সেহরীর জন্য খাবার দেয়ার পরিকল্পনা গ্রহন করা হয়েছে । এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য এলাকার সকল প্রবাসী , চাকরিজীবীদের কাছে অনুদানের জন্য আবেদন জানানো হয়েছে ।