বরুড়া উপজেলার আমড়াতলীতে করোনা ভাইরাস প্রতিরোধে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্রশাসনের পাশাপাশি কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আমড়াতলী উজ্জীবিত সংঘ হেল্প ডেস্ক । “বাসায় থাকুন-নিরাপদ থাকুন, প্রয়োজনে বাহিরে এলে সামাজিক দূরত্ব বজায় রাখুন” এই স্লোগান নিয়ে শনিবার (২৮ মার্চ) বিকাল ৫ ঘটিকায় আমড়াতলী বাজারে তিনটি স্থানে করোনা ভাইরাস থেকে সচেতন থাকার জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে ।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন আবু ইউছুপ,কবির উদ্দিন(বাবু),শেখ আল মামুন কাজল, রেদোয়ান হোসেন অন্তু, মাজহারুল ইসলাম নঈম,কার্তিক দা সহ খেটে খাওয়া কিছু দিন মজুর সহ এলাকার ব্যক্তি বর্গ ।

এছাড়া এই উদ্দ্যেগের সাথে আরো আছেন কৃষ্ণ দত্ত , ইমান হোসেন, আবদুল্লাহ শোভন,তানভির তুষার, রিয়াদ আহমেদ, হেলাল,বাসার , হাসিব, মহিবুল্লা সোহাগ, মাহফুজ (বরুড়া পুর্ব অঞ্চল ছাত্রলীগ) সহ আরো অনেকে ।

এছাড়া কবির উদ্দিন বাবু জানান, আমড়াতলী এলাকার মানুষের সুরক্ষায় ইতিমধ্যে উজ্জীবিত গ্রুপ ,বরুড়া পুর্ব অঞ্চল ছাত্রলীগ , ছাত্রদল এবং প্রবাসী ভাই বন্ধুরা তাদের এই কাজে সহযোগীতা করছেন । তিনি আরো জানান সরকারের ঘোষিত সকল প্রকার কার্যক্রমে এলাকার মানুষের সুরক্ষায় তারা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাবে ।

রেদোয়ান হোসেন অন্তু জানান, এই মুহুর্তে এলাকার সকল শিক্ষার্থীরা ঢাকা সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বাড়ীতে ফিরেছে । তারা সবাই যদি একটু সচেতনতা তৈরি করে তাহলে এলাকার মানুষ নিরাপদে থাকবে । সেই সাথে এলাকার মুরব্বী সহ সকলকে সরকারের ঘোষিত নিয়ম নীতি মেনে চলার আহবা জানান ।

এদিকে এলাকার সার্বিক খোঁজ খবর রাখছে প্রবাসী আমড়াতলী বাসীরা ।