কুমিল্লার দাউদকান্দি উপজেলার ব্যবসায়ীক প্রাণকেন্দ্র গৌরিপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৩ টি দোকান সহ, আনুমানিক প্রায় চার কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে।

গতকাল রাত আনুমানিক ২ টা ৩০ মিনিটে ভয়াবহতম এই অগ্নিকাণ্ড ঘটে। এতে ২৩ টি দোকান পুড়ে ছাই, এতে ৪ প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

আগুনে বাজারের কার্তিক কনফেকশনারী, রাজধানী হোটেল, বিভিন্ন ওষুধের দোকান ও চাউলপট্টি সহ প্রায় ২০-২৩ টি দোকান পুরে ছাই হয়ে যায়। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসকে ফোন করলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে দীর্ঘক্ষন প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার সম্ভাবনা আছে, তারপরও তারা সঠিক পর্যবেক্ষণ করে আগুন লাগার কারণ খুঁজে বের করবে।

শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল সুবিদ আলী ভূঁইয়া বলেন, দাউদকান্দি ব্যবসায়িক প্রাণকেন্দ্র হিসেবে গৌরীপুর বাজার প্রসিদ্ধ, বর্তমান এই সংকটকালীন মুহূর্তে ব্যবসায়ী ও দোকানদারের এই ক্ষয়ক্ষতি অত্যন্ত কষ্টদায়ক। এ সময় তিনি কর্তৃপক্ষকে উক্ত ক্ষতি পুষিয়ে ওঠার জন্য যথাযথ কর্তৃপক্ষকে দিকনির্দেশনা প্রদান করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: