নিজস্ব প্রতিনিধিঃ কুমিল্লায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ডাকাত দলের ‘বন্দুকযুদ্ধে’ শামীম (৩০) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ডিবির এক এসআই ও ২ কনস্টেবল আহত হয়েছেন। এসময় একটি পাইপ গানসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

ডিবি সূত্রে জানা যায়, জেলার চান্দিনার ছয়গড়িয়ায় একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেনের নেতৃত্বে ডিবির একটি টিম সেখানে পৌঁছে। এসময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এতে শামীম গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত হয়। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

অভিযানে অংশ নেয়া ডিবির ওসি এ কে এম মনজুর আলম জানান, ডাকাত দলের গুলিতে ডিবির এসআই হুমায়ুন, কনস্টেবল কামাল ও দেলোয়ার আহত হয়েছে। তাদেরকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ রাউন্ড কার্তুজসহ একটি পাইপ গান, ৩টি চাপাতি ও ২টি রামদা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, নিহত ডাকাত শামীমের বিরুদ্ধে চান্দিনা, কোতয়ালি, সদর দক্ষিণ ও দেবিদ্বার থানাসহ বিভিন্ন থানায় অন্তত ১২টি ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। এ ঘটনায় চান্দিনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

শামীম চান্দিনার কাশিমপুর গ্রামের সাদেকুর রহমানের ছেলে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: