ডেস্ক রিপোর্টঃ বিপিএলে আম্পায়ারিংয়ের মান নিয়ে সমালোচনা হচ্ছে শুরু থেকেই। মঙ্গলবার ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচে অদ্ভুত এক ভুল করে সেটি আরও বড়িয়ে দিলেন শ্রীলঙ্কান আম্পায়ার রানমোরে মার্টিনেজ।

কুমিল্লার দেয়া ১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে থাকা ঢাকার ইনিংসের অষ্টম ওভারের ঘটনা। অফস্পিনার মেহেদী হাসানের অফস্টাম্পের অনেকটা বাইরে করা চতুর্থ ডেলিভারিতে কাট করেন ডওরিচ রাসুলি। বল ব্যাটের ভেতরের কানায় লেগে গড়িয়ে গড়িয়ে জমে উইকেটরক্ষক এনামুল হক বিজয়ের গ্লাভসে। কিন্তু আম্পায়ার করে বসেন ওয়াইড কল!

পরে বোলার-কিপার সবাই মিলে আম্পায়ারকে বোঝান বল ব্যাটে লেগেছে। টেলিভিশন রিপ্লেতেও স্পষ্ট দেখা গেছে বল ব্যাটে লেগে গতি পরিবর্তন হয়ে যাচ্ছে অন্যদিকে। তারপরও নিজের সিদ্ধান্তে অটল ছিলেন লঙ্কান আম্পায়ার।

>>আরো পড়ুনঃ  বিপিএলে থাকবে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স !

মার্টিনেজ ইশারা করে কুমিল্লার খেলোয়াড়দের বোঝান, বোলার মেহেদী ডেলিভারির পর উইকেট সোজা দাঁড়িয়ে ছিল, যে কারণে শেষমুহুর্তে বল ব্যাটে লেগেছে কিনা দেখতে পাননি। কুমিল্লার ফিল্ডাররা রিভিউ নিতে উদ্যত হলেও পরে আর নেননি। কারণ ততক্ষণে জেনে গেছেন, বৈধ ডেলিভারির পর সোজা দাঁড়িয়ে থাকার শাস্তি একটি অতিরিক্ত রান!

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ