কুমিল্লার ১১ জন মন্ত্রী-এমপি যেখানে ঈদের নামাজ পড়বেন

ডেস্ক রিপোর্টঃ দরজায় কড়া নাড়ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। কুমিল্লায় এবারের ঈদ হবে একটু ভিন্ন আমেজের। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঢেউ লাগায় এবার সেখানে ঈদ অনেকটা রূপ নিয়েছে নির্বাচনি উৎসবে। এ কারণে কুমিল্লা জেলার ১১টি সংসদীয় আসনের অধিকাংশ সংসদ সদস্য ও মন্ত্রী তার নির্বাচনি এলাকার ঈদের মাঠে নামাজ আদায় করবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এবারের ঈদে সংসদ সদস্যরা এছাড়াও দেশের প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ, জাতীয়তাবাদী দল বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামীর নেতাদের অধিকাংশই এবার কুমিল্লার নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন। শুধু এমপি-মন্ত্রীরাই নন, মনোনয়ন প্রত্যাশীদের বেশিরভাগই এবার ঈদ উদযাপন করবেন গ্রামে।

কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) সংসদীয় আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের এমপি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপন করবেন। তিনি দাউদকান্দি পৌর ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন বলে জানান, দাউদকান্দি জিংলাতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক মিয়াজী।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির (জাপা) এমপি আমির হোসেন নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপন করবেন। তিনি তিতাস উপজেলার কড়িকান্দি ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন বলে সংশ্লিষ্ট নেতাকর্মীদের সূত্রে জানা গেছে।

কুমিল্লা-৩ (মুরাদনগর) সংসদীয় আসনে সংসদ সদস্য ও আওয়ামী লীগের এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন ব্যক্তিগত কারণে ঢাকা গুলশান আজাদ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন বলে তার নেতাকর্মীদের সূত্রে জানা গেছে।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) সংসদীয় আসনে সংসদ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাজী মোহাম্মদ ফখরুল এমপি নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপনের সম্ভাবনা রয়েছে। তিনি দেবিদ্বার উপজেলার বল্লভপুর ইউনিয়নের গুনাইঘর দক্ষিণ ঈদগাহ মাঠে নামাজ আদায় করে আসছেন। এবারও ওই ঈদগাহে ঈদের নামাজ পড়বেন জানান স্থানীয় নেতাকর্মী।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) সংসদীয় আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপন করবেন। বুড়িচং উপজেলার পূর্ণমতি দরিয়ার পাড় ঈদগাহ মাঠে ঈদের নামাজ পড়বেন বলে জানান, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন।

কুমিল্লা- ৬ (কুমিল্লা সদর) সংসদীয় আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি অতীতের মতো এবারও নিজ নির্বাচনি এলাকার কুমিল্লা জেলা কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন। বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলীম কাঞ্চন।

কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এমপি নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপন করবেন। চান্দিনা উপজেলার নবাবপুর ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন তিনি।

কুমিল্লা-৮ (বরুড়া) সংসদীয় আসনের সংসদ সদস্য ও কুমিল্লা জেলা জাতীয় পার্টির (জাপা) সভাপতি অধ্যাপক নুরুল ইসলাম মিলন এমপি শারিরীক ভাবে অসুস্থ রয়েছেন। তবে তিনি দীর্ঘদিন থেকে নিজ নির্বাচনি এলাকার বরুড়া উপজেলার কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে ঈদের নামাজ আদায় করেন।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) সংসদীয় আসনের সংসদ সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. তাজুল ইসলাম এমপি নিজ নির্বাচনি এলাকায় ঈদুল ফিতর উদযাপন করবেন। মনোহরগঞ্জ উপজেলার পোমগাঁও ঈদগাঁহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন বলে জানান, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েস।

কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, নাঙ্গলকোট ও লালমাই) সংসদীয় আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল ঈদুল ফিতর উদযাপন করবেন তার নিজ নির্বাচনি এলাকায়। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ধুতিয়াপুর ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চেয়ারম্যান ও মন্ত্রীর ছোট ভাই গোলাম সরওয়ার। তিনি বলেন, ‘মন্ত্রী মহোদয় গ্রামের বাড়িতেই ঈদ করার সম্ভাবনা রয়েছে।’

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) সংসদীয় আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের রেলপথমন্ত্রী মুজিবুল হক মুজিব পারিবারিক কারণে ঢাকা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন। তবে তিনি ঈদের নামাজ শেষে গ্রামের বাড়িতে ফিরবেন বলে জানান, মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এস এন ইউছুফ।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ