কুমিল্লায় অপহরনকারী ভূয়া পুলিশ গ্রেফতার

মো. জাকির হোসেনঃ কুমিল্লা নগরীর ঝাউতলা থেকে সোমবার দুপুরে পুলিশ পরিচয়ে মেসার্স এম.আর ট্রেডার্স এর বিক্রয় প্রতিনিধি মোঃ তসলিম উদ্দিন (২৭)’কে অপহরনের পর ওই দিন রাতে ভারতীয় সীমান্তবর্তী গোলাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ব্যাক্তিকে উদ্ধার করেছে ছত্রখিল ফাঁড়ী পুলিশ। এসময় অপহরনকারী ভূয়া পুলিশ মোঃ শরীফুল ইসলাম(২৪)’কে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, গত ১২ মার্চ সোমবার দুপুর একটায় নগরীর ঝাউতলা প্রেসক্রিপশন পয়েন্ট এলাকা থেকে ৩/৪ ব্যাক্তি পুলিশ পরিচয় দিয়ে মেসার্স এম.আর ট্রেডার্স এর বিক্রয় প্রতিনিধি মোঃ তসলিম উদ্দিন (২৭)’কে অপহরন করে সাদা রংয়ের একটি প্রাইভেটকার যোগে নিয়ে যায়। তসলিম উদ্দিন জেলার ব্রা‏হ্মণপাড়া উপজেলার দক্ষিন চান্দলা হুড়ারপাড় এলাকার মোঃ শাহ আলমের ছেলে। অপহরকারীরা মোবাইল ফোনে তসলিমের মুক্তিপন হিসেবে পরিবারের নিকট তিন লক্ষ বিশ হাজার টাকা দাবী করে। তাৎক্ষনিক তসলিমের পরিবারের সদস্যরা কোতয়ালী মডেল থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে প্রযুক্তির মাধ্যমে অপহরনকারীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। পরে ওই দিন রাত ১ টায় কোতয়ালী থানাধীন ছত্রখিল পুলিশ ফাঁড়ীর এস.আই মোহাম্মদ শাহীন কদির সঙ্গীয় ফোর্সসহ ভারতীয় সীমান্তবর্তী গোলাবাড়ি এলাকায় অভিযান চালিয়ে জেলার দেবিদ্বার উপজেলার নবীয়াবাদ (মুন্সিবাড়ি) এলাকার নূরুল ইসলামের পুত্র মোঃ শরীফুল ইসলাম(২৪)কে আটক করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাঁর সঙ্গে থাকা অন্য অপহরনকারী গোলাবাড়ি এলাকার মোঃ সাদেক সর্দারের পুত্র মিজান (২৮) ভারত সীমান্তে পালিয়ে যায়। এসময় আটকৃত শরীফের স্বীকারোক্তিতে পুলিশ তাঁর সঙ্গী মিজানের ঘরে উপস্থিত হয়ে স্থানীয় ইউপি সদস্য ও জনতার সম্মূখে তল্লাসী চালিয়ে অপহৃত তসলিম উদ্দিনকে উদ্ধার করে। পুলিশ মিজানের ঘর থেকে খাটের নিচে একটি পুলিশ লেখা রেইনকোট, পুলিশ লেখা একজোড়া কেডস্, পুলিশ ব্যবহার করে এমন একজোড়া বাটা সু, একটি কালো রংয়ের টর্চলাইট, দুটি ছুরি, নম্বরবিহীন ইয়ামাহা চোরাই মোটর সাইকেল উদ্ধার করেন।

স্থানীয় লোকজন পুলিশকে জানায়, অপহরনকারী দলটি পুলিশ পরিচয়ে বিভিন্ন সময়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকে এবং চোরাই মোটর সাইকেল বেচাকেনার সাথে জড়িত আছে। এ ঘটনায় অপহৃত তসলিমের ভাই রবিউল আউয়াল বাদী হয়ে কোতয়ালী মডেল থানার একটি মামলা দায়ের করে, মামলা নং- ৪৬, তারিখ- ১৩/০৩/২০১৮ইং। পুলিশ আটককৃত আসামীকে গতকাল কুমিল্লা বিজ্ঞ আদালতে প্রেরন করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ