কুমিল্লায় আবেগাপ্লুত নাফিসা কামাল

ডেস্ক রিপোর্টঃ সদ্য সমাপ্ত বিপিএলের ফলাফল নিয়ে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়লেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল। তিনি বলেন, ‘কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিজয়ী ট্রফি আনতে পারেনি। এজন্য কুমিল্লাবাসীর নিকট দুঃখ প্রকাশ করছি। আমাদের ভুল ত্রুটি থাকতে পারে, তবে আন্তরিকতার কোনও ঘাটতি ছিলো না।’

তিনি আরও বলেন, ‘খেলা নিয়ে কুমিল্লার মানুষের যে ভালোবাসা পেয়েছি তা কখনও ভোলার নয়। আমরা আগামী চ্যাম্পিয়ন ট্রফি নিয়েই কুমিল্লায় ফিরব।’

এ সময় তিনি তার বাবা পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ক্রিকেট এবং বিপিএল নিয়ে অবদানের কথা তুলে ধরেন। রবিবার কুমিল্লা নগরীর পদুয়ার বাজারের একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ট্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি কর্তৃক আয়োজিত জেনিস একাডেমি কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেনিসের স্বত্বাধিকারী হান্নান খান মোহন ও একাডেমির কোচ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবারের বিপিএলে লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্লে-অফ পর্বে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে তারা ঢাকা ডায়নামাইটসের কাছে হেরে যায়। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে জিতলে তারা ফাইনালে উঠত। কিন্তু ওই ম্যাচটিতেও তারা হেরে যায়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার মূল তারিখ ছিল ১০ ডিসেম্বর। ওইদিন বৃষ্টির কারণে মাত্র সাত ওভার খেলা অনুষ্ঠিত হয়েছিল। বিপিএলের যে নিয়ম ছিল সেটা হলো খেলা পরিত্যক্ত হলে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দল ফাইনালে উঠবে। খেলা রিজার্ভ ডে-তে গড়াবে না। কিন্তু ওইদিন খেলার কাট অফ টাইম পার হয়ে গেলে বিপিএল গভর্নিং কাউন্সিল দুই দলের সঙ্গে কথা বলে ম্যাচটি রিজার্ভ ডে-তে নিয়ে যায়। তবে, বিপিএলের বাইলজ অনুযায়ী ফাইনাল ম্যাচ ছাড়া অন্য কোনও ম্যাচের জন্য রিজার্ভ ডে’র নিয়ম ছিল না।

সূত্রঃ ঢাকাটাইমস