ডেস্ক রিপোর্টঃ এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান নতুন নিয়োগপ্রাপ্ত ১০ হাজার ৮৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্কুল কলেজের ৬ হাজার ৫৭৬ জন এবং মাদরাসার ৩ হাজার ৫০৯ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। অনলাইন ও অফলাইনে এসব শিক্ষক-কর্মচারীরা আবেদন করেছিলেন।

শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি এ তথ্য নিশ্চিত করেছে।

স্কুল ও কলেজের ৬ হাজার ৫৭৬ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৭৪৯ জন, চট্টগ্রাম ৮০৬, কুমিল্লা ৮৯৮, ঢাকা ১হাজার ৪৩, খুলনা ৯০২, ময়মনসিংহ ৪৭২, রাজশাহী ৭৭৮, রংপুর ৩৯৩ এবং সিলেট অঞ্চলে ৫২৭ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ৮ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয় এমপিও কমিটি।

>>আরো পড়ুনঃ  বশেমুরবিপ্রবি'র ভিসির অপসারণের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

মাদরাসার ৩ হাজার ৫০৯ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৪২৪ জন, চট্টগ্রাম ৩৯৬, কুমিল্লা ৩৭৫, ঢাকা ৩৬৬, খুলনা ৪২৬, ময়মনসিংহ ৪৫৬, রাজশাহী ৫৫২, রংপুর ৩২৪ জন এবং সিলেট অঞ্চলে ১৯০ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয় এমপিও কমিটির সভায়।

সভায় এমপিভুক্তও পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।