কুমিল্লার বিসিক শিল্প নগরীতে একটি ওষুধ কারখানায় বিস্ফোরণে চার শ্রমিক গুরুতর আহত হয়েছেন। বুধবার সকালে বেঙ্গল ড্রাগস কোম্পানির কারখানায় এ বিস্ফোরণ ঘটে।

আহতরা হলেন, প্যাকেজিং বিভাগের কর্মী আল-আমিন, সন্ধ্যা রানী, মুকুল এবং ক্লিনার শামীমা আক্তার। এদের মধ্যে আল-আমিন ও মুকুলের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সূত্রে জানা গেছে, তিনতলা ফ্যাক্টরির দ্বিতীয় তলায় প্যাকেজিং করা হচ্ছিল। এ সময় হঠাৎ বিস্ফোরণে দেয়াল উড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়।

কোম্পানির প্লান্ট ম্যানেজার সুমন দত্ত জানান, কী কারণে বিস্ফোরণ হয়েছে তা নিশ্চিত হতে পারিনি। এসি, কেমিকেলের কোনো বিষক্রিয়া অথবা গ্যাস সিলিন্ডার থেকে এ দুর্ঘটনা ঘটতে পারে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, আমরা চারজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। ভবনের ক্ষতির পরিমাণ দেখে মনে হচ্ছে, কেমিকেলের কোনো বিষক্রিয়া থেকে এই বিস্ফোরণ হয়েছে।

বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প উন্নয়ন করপোরেশন (বিসিক) কুমিল্লার ডিজিএম জাহাঙ্গীর আলম বলেন, আমরা বিস্ফোরণের কারণটি জানতে পারিনি। এ বিষয়ে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: