কুমিল্লার চান্দিনা উপজেলায় জ্বর ও কাশি নিয়ে গতকাল শুক্রবার এক ব্যক্তির মৃত্যু হয়। নমুনা পরীক্ষার পর আজ শনিবার ধরা পড়েছে, তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

৯০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি চান্দিনা পৌরসভাভুক্ত একটি গ্রামে। তিনি বেশ কয়েক দিন ধরে জ্বর ও কাশিতে আক্রান্ত ছিলেন। গতকাল নিজ বাড়িতে মারা যান ওই বৃদ্ধ। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা নমুনা সংগ্রহ করে আনেন। আজ নমুনা পরীক্ষার প্রতিবেদন হাতে আসে। তাতে দেখা যায়. ওই ব্যক্তি করোনা ‘পজিটিভ’ ছিলেন। কুমিল্লা জেলা সংক্রমক প্রতিরোধ সমন্বয়ক চিকিৎসক নিসর্গ মেরাজ চৌধুরী প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেন।

কুমিল্লা জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. সাহাদাৎ হোসেন জানান, আজকের পরীক্ষার প্রতিবেদন মোতাবেক, জেলায় নতুন চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চান্দিনার ৯০ বছর বয়সী ওই ব্যক্তি ছাড়াও আক্রান্ত হিসেবে শনাক্ত হেয়েছেন একই উপজেলায় ৫২ বছরের একজন, হোমনা উপজেলার ৩০ বছর বয়সী এক এনজিওকর্মী ও মনোহরগঞ্জ উপজেলার ২৫ বছরের এক নারী। এ নিয়ে কুমিল্লায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা এখন ৮৪।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মারা গেছেন দেবীদ্বারের তিনজন ও চান্দিনার একজন। সুস্থ হয়েছেন তিতাসের চারজন ও বুড়িচংয়ের তিনজন।

সূত্রঃ প্রথম আলো

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: