কুমিল্লায় দেশের সর্বপ্রথম আল্লাহর ৯৯ টি গুণবাচক নাম খচিত ফলক

ডেস্ক রিপোর্টঃ গত মাসের ৩১ তারিখ মুন্সীগঞ্জে আল্লাহর ৯৯টি পবিত্র নাম সমূহ খচিত আসমাউল হুসনা নামের মিনারের ফলক উম্মোচন করা হয়েছে।

কিন্তু অনেকেই তা জানে না যে শুধু মুন্সীগঞ্জে নয় আল্লাহর ৯৯ টি গুণবাচক নাম ও পবিত্র কালিমা খচিত চমৎকার ফলক রয়েছে কুমিল্লা মহানগরের আদালত মোড়ে।

মুন্সীগঞ্জের আসমাউল হুসনা নামের মিনারের ফলক উম্মোচন করার প্রায় ২ বছর আগে অর্থাৎ ৯ জানুয়ারি ২০১৭ সালে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র জনাব মনিরুল হক সাক্কু ফলকটি উম্মোচন করেন। তাই বলা যায় বাংলাদেশের সর্বপ্রথম আল্লাহর ৯৯টি গুণবাচক নাম ও পবিত্র কালিমা খচিত ফলক স্থাপিত হয় কুমিল্লা মহানগরের আদালত মোড়ে।

কুমিল্লায় আল্লাহর ৯৯টি গুণবাচক নাম ও পবিত্র কালিমা খচিত ফলকটির উচ্চতা ভূমি থেকে ১৬ ফিট , ব্যাস ১০ ফিট। ৩ টি স্তম্ভের মাঝখানে আল্লাহর ৯৯টি গুণবাচক নাম অর্থ সহ লিখা আছে এবং সর্বোচ্চে আল্লাহু লিখা এবং এর ভিতরে ৬টি আরবি ক্যালিওগ্রাফি ট্যারা কোঠা সমৃদ্ধ পানির ঝর্না রয়েছে।

এটির সার্বিক তত্বাবধানে ছিল কুমিল্লা সিটি কর্পোরেশন। স্থাপনাটিতে আল্লাহর নাম থাকায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা জানান, শহরজীবনের ব্যস্ততায় স্থাপনাটি সর্বশক্তিমান আল্লাহর কথা পথচারীদের স্মরণ করিয়ে দেবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ