কুমিল্লায় পার্কে পরিচ্ছন্নতা অভিযানে একদল কিশোর (ভিডিও)

ডেস্ক রিপোর্টঃ একটি পরিচ্ছন্ন নগরীতে বিশুদ্ধ অক্সিজেন গ্রহনের প্রত্যাশায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে সিঁড়ি ফাউন্ডেশন, তারই অংশ হিসেবে শনিবার নগরীর ধর্ম সাগর পাড়ে আর্ট কলেজের কক্ষে সুধীজনদের সাথে হয়ে গেল মত বিনিময় সভা “আঙ্গিনা আমাদের, পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের” শীর্ষক আলোচনায় সভাপতিত্ব করেন সিঁড়ি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জনাব সুমন সালাহউদ্দিন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ভাইস চ্যান্সেলর প্রফেসর মতিউর রহমান।

আলোচকবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্কৃতি ও সামাজিক পৃষ্টপোষক ডা: ফাহমিদা আজীম কাকলি, ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের এ্যাসিস্ট্যান্ট প্রফেসর তারিকুল আলম, কবি সৈয়দ আহমেদ তারেক, কবি শরীফ আহমেদ অলি।

আলোচনায় বক্তারা পরিবেশ পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে জনসচেতনা বৃদ্ধিকেই প্রাধান্য দিয়েছেন। তার পাশাপাশি পরিবেশ বান্ধব ও বিজ্ঞান সম্মত ডাস্টবিনের প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন। বিশেষ করে শহরের একমাত্র অবকাশ যাপন স্থান ধর্মসাগরপাড় ও তার আশেপাশে প্রয়োজনীয় ডাস্টবিন না থাকার কারনে পরিবেশ নোংরা হচ্ছে বলে মনে করেন আলোচকরা।

আলোচনা শেষে ফাউন্ডেশনের সাধারন সম্পাদক ভলেন্টিয়ার এবং আমন্ত্রীত অতিথিরা মিলে ধর্মসাগর পাড়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন একঝাক তরুন তরুণী হাতে গ্লাভস পড়ে তাদের প্রিয় অবকাশ যাপন স্থানটিকে পরিষ্কার করেন যা ছিল সত্যি দেখার মতো। পরিষ্কার করার পাশাপাশি হ্যান্ডমাইক দিয়ে জনগনকে যেখানে সেখানে ময়লা না ফেলার জন্য ও অনুরোধ করা হয়।

ভলেন্টিয়ারদের মধ্যে উপস্থিত ছিলেন সুব্রত, নিপা, সৌরভ, মুমু, তানিম, পূজা, আতাউল, নিঝুম, মোশাররফ, প্রিমা, মহিউদ্দিন, তামান্না, শতাব্দী, মিনহাসহ আরো অনেকে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ