ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার দেবিদ্বারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ঘর নিয়ে গেছেন মো. জসিম উদ্দিন নামে এক ইউপি সদস্য। তিনি উপজেলার বড় শালঘর ইউনিয়নের মোল্লা বাড়ির মৃত হাজী আশরাফ আলী মোল্লার ছেলে এবং ২নং ওয়ার্ডের ইউপি সদস্য।

সরেজমিনে দেখা গেছে, ইউপি সদস্য জসিম উদ্দিন সংচাইল বাজারের উত্তর-পশ্চিম কর্ণারে গুণি এলাকায় তার নিজের জায়গায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ‘যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহনির্মাণ’ প্রকল্পের একটি ঘর তুলে চারপাশে মাটি ভরাট করেছেন।

স্থানীয় বাসিন্দা আবু তাহের ও কৃষক মানিক মিয়া আমাদের সময়কে জানান, জসিম মেম্বার উপজেলা পরিষদ থেকে হতদরিদ্রের জন্য দুটি ঘর নিয়ে এসেছেন। এর মধ্যে একটি গোলাম মোস্তফা নামে এক দরিদ্রকে দিলেও অপর একটি ঘর নিজের জমিতে তুলেছেন, অথচ তার পাশেই বাহাউদ্দিন নামে এক হতদরিদ্র রয়েছে যার মাথা গোজার ঠাঁই বলতে কিছুই নেই।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা নগরী পানিবন্দি, জনদুর্ভোগ চরমে

তারা আরও জানান, এলাকাবাসী ও স্থানীয়রা ইউপি চেয়ারম্যান দরিদ্র বাহাউদ্দিনকে ঘরটি দেওয়ার কথা বললেও তিনি তা দেননি। বরং নিজের জায়গায় ঘরটি তুলে মাটি ভরাট করছেন।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য মো. জসিম উদ্দিন আমাদের সময়কে জানান, ঘরটিতে স্কুল ও মক্তব করা হবে। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা জানান, প্রধানমন্ত্রীর উপহার হত দরিদ্রদের ঘর একমাত্র তারাই পাবেন যার জমি আছে ঘর নেই। ইউপি সদস্য তার জায়গায় ঘর তুলে থাকলে এটি অন্যায় করেছেন। তদন্ত করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রঃ আমাদের সময়

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ