মারুফ আহমেদঃ কুমিল্লা শাসনগাছা ও চকবাজার আন্ঃজেলা বাস টার্মিনাল থেকে ৪ টি পরিবহনের ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করে নতুন গাড়ির লাইসেন্স প্রদানের জন্য কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদক কুমিল্লা আ লিক পরিবহন কমিটির সভাপতি ও জেলা প্রশাসকের বরাবর ১৮ মার্চ একটি লিখিত আবেদন করেছেন।

কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন সুত্রে জানা যায়, কুমিল্লা মহানগরীর চকবাজার আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে মদিনা ও বিজলী পরিবহন ও শাসনগাছা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে জনতা ও সুগন্ধা পরিহনের ফিটনেসবিহীন ও রুটপারমিট ছাড়া বাস দীর্ঘদিন ধরে যাত্রী পরিবহনে নিয়োজিত রয়েছে। এগাড়িগুলো চলতে গিয়ে চালক বৃন্দ প্রতিনিয়ত ট্রাফিক সার্জেন্ট ও পুলিশের হাতে হয়রানীর শিকার হচ্ছে । এই হয়রানী থেকে বাচঁতে উল্লেখিত পরিবহনের চালকরা শ্রমিক নেতৃবৃন্দের কাছে অভিযোগ করছে।

কুমিল্লা বুড়িচং উপজেলার কংশনগর এলাকার আনোয়ার হোসেন ,দেবীদ্বারের তোফায়েল প্রমুখ জানান, ফিটনেসবিহীন সুগন্ধা-জনতা পরিবহনের গাড়িগুলো প্রায়ই কুমিল্লা-সিলেট মহাসড়কে দুর্ঘটনাকবলিত হচ্ছে। এতে হতাহতের ঘটনাও ঘটছে নিয়মিত। এদিকে সড়কে চলাচলের জন্য কুমিল্লা বিআরটিএ থেকেও মিলছেনা কোন নতুন গাড়ির অনুমতিপত্র। ফলে গাড়ি নামাতে ইচ্ছুক ব্যবসায়ীরা নতুন গাড়ি নামাতে পারছেনা। এঅবস্থায় কুমিল্লা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন এর সভাপতি হাজী গোলাম রসুল ও সাধারন সম্পাদক মোঃ সহিদুর রহমান গত ১৮ মার্চ কুমিল্লা জেলা প্রশাসক ও আ লিক পরিবহন কমিটির সভাপতি বরাবর একটি লিখিত আবেদন কওে নতুন গাড়ির লাইসেন্স প্রদানের অনুমতি চেয়েছেন।