কুমিল্লায় বিজয়ী হলেন যারা

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার ১১টি আসনে জয় পেয়েছে আওয়ামী লীগের প্রার্থীরা। কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনে আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল অব. সুবিদ আলী ভূঁইয়া বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগ মনোনীত জেলার একমাত্র নারী প্রার্থী সেলিমা আহমাদ মেরী বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২,৭৩,১,৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী কে এম মুজিবুল হক ধানের শীষ প্রার্থী পেয়েছেন ১২,৩৫৮ ভোট।

কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন মোট ২,৩৯,৮৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ঐক্যফ্রন্ট প্রার্থী আবদুল মালেক রতন পেয়েছেন মাত্র ৭,৯৮২ ভোট।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাড. আবদুল মতিন খসরু এমপি বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২,৮০,৫৪৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি থেকে মনোনীত অধ্যাপক মো. ইউনুস পেয়েছেন মাত্র ১১,৯৬০ ভোট।

কুমিল্লা-৬ (সদর-মহানগর) আসনে আওয়ামী লীগের প্রার্থী দুইবারের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২,৯৬,৩০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের হাজী আমিনুর রশিদ ইয়াছিন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৮,৫৩৭ ভোট।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে আওয়ামী লীগের প্রার্থী আলী আশরাফ বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ১,৮৪,৯০১ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ২০ দলীয় জোট প্রার্থী ধানের শীষ প্রতীকে এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ ১৫,৭৪৭ ভোট পেয়েছেন। একটি কেন্দ্র সংঘর্ষের জন্য স্থগিত রয়েছে।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১,৭৯,৭৮২ ভোট ও ঐক্যফ্রন্টের প্রার্থী সাবেক সংসদ জাকারিয়া তাহের সুমন পেয়েছেন ৩৪,২১০ ভোট।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। এই আসনে ৬৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৬টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে বিশাল ব্যবধানে জয় পেয়েছেন তিনি। প্রাপ্ত তথ্যে জানা যায়, মোঃ তাজুল ইসলাম পেয়েছেন ভোট ২,৭০,৬০২ নিকটতম প্রতিদ্বন্ধী ধানের শীষ প্রার্থী আনোয়ারুল আজিম পেয়েছেন ৫,৯৫৬ ভোট।

কুমিল্লা -১০ (সদর দক্ষিণ-লালমাই ও নাঙ্গলকোট) আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৪,০৫,৫৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মনিরুল হক চৌধুরী ধানের শীষ প্রার্থী পেয়েছেন ১২,১৮৩ ভোট।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে আওয়ামী লীগের প্রার্থী রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। আসনে মোঃ মুজিবুল হক (নৌকা) ২,৭৯,৩০৩ ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলনের নেতা মোঃ কামাল উদ্দিন (হাত পাখা) পেয়েছেন ২,২৫৭ ভোট ও ধানের শীষ প্রতীক নিয়ে জামায়াত নেতা ডা. আব্দুল্লাহ মোঃ তাহের (ধানের শীষ) পেয়েছেন ১,১৩৩ ভোট।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ