কুমিল্লায় বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে আক্রান্তের সংখ্যা। প্রায় প্রতিদিনই শহরের পাশাপাশি জেলার গ্রাম-গঞ্জের নতুন নতুন এলাকায় ছড়াচ্ছে করোনা সংক্রমণ। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এরইমধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ১১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৪ হাজার ২৫ জনে দাঁড়িয়েছে।

এদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ৭২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে সর্বমোট সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৪ জন। নতুন সুস্থদের মধ্যে কুমিল্লা নগরীর ২৯ জন, সদর দক্ষিণের ১ জন, বুড়িচংয়ের ৬ জন, চৌদ্দগ্রামের ৩ জন, চান্দিনার ১০ জন ও বরুড়া ২৩ জন রয়েছেন।

এছাড়া প্রাণঘাতী করোনার ছোবলে জেলায় নতুন করে দুজন মারা গেছেন। এর মধ্যে জেলার চান্দিনার একজনের মৃত্যু হয়েছে। আর কুমিল্লা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ব্রাহ্মণপাড়ার আরেক জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে করোনায় জেলায় মোট ১০৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৬ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, সোমবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৩৫৫ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ১৯ হাজার ৭৮০ জনের। এর মধ্যে ৪ হাজার ২৫ জনের করোনা পজিটিভ এসেছে।

সোমবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন- কুমিল্লা নগরীতে ১১ জন, লাকসাম ৯, মনোহরগঞ্জ ১৩, দাউদকান্দি ৬, বুড়িচং ২, লালমাই ৫, আদর্শ সদর ২, ব্রাহ্মণপাড়া ১, চান্দিনা ৩, হোমনা ১৩, দেবিদ্বার ৭, তিতাস ৬, চৌদ্দগ্রাম ১৮, বরুড়া ১০ ও সদর দক্ষিণে ৮ জন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: