ডেস্ক রিপোর্টঃ আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) কুমিল্লা জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ডের (বরুড়া উপজেলা) সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে লড়াই করে বরুড়ার তিন প্রার্থী। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. নাসির উদ্দিন, কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জসিম উদ্দিন এবং প্রজন্ম শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক একাডেমির সভাপতি তুহিন আহাম্মেদ। এই নির্বাচনে বিএনপির কোন প্রার্থী অংশগ্রহণ করেনি।

মুল লড়াই হয় আওয়ামীলীগ বনাম আওয়ামীলীগ। কুমিল্লা-৮ (বরুড়া) আসনের মাননীয় এমপি জনাব নাছিমুল আলম চৌধুরী নজরুল সমর্থিত মোঃ নাসির উদ্দিন এবং বরুড়া উপজেলা চেয়ারম্যান জনাব মঈনুল ইসলাম সমর্থিত মোঃ জসিম উদ্দিনের মধ্যে। উক্ত নির্বাচনে জনাব জসীম উদ্দিন ( হাতি মার্কা) ৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদন্ধি জনাব মোঃ নাসির উদ্দিন (টিউবওয়েল মার্কা) ৫৫ ভোট পান। অন্যদিকে জনাব মোঃ তুহিন আহাম্মেদ (উট পাখি মার্কা) ০৩ ভোট পান।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা বরুড়ার ডালিয়া কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে মনোনয়ন সংগ্রহ

কুমিল্লা জেলা পরিষদের ১০ নম্বর ওয়ার্ডের (বরুড়া উপজেলা) সদস্য পদে উপনির্বাচনে মোট ভোটার ১৫৯ জন। এতে ভোটরা হলেন উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান ও মেম্বারা।
সহিংসতা ও বিশৃঙ্খলা ছাড়া সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ভোটারা নিরপেক্ষ ভাবে ভোট দানে সক্ষম হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৮ ডিসেম্বর কুমিল্লা জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ১০ নম্বর ওয়ার্ড থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির বর্তমান সদস্য মোহাম্মদ সোহেল সামাদ। এরপর ২০১৭ সালের ২৫ জানুয়ারি তিনি দায়িত্ব নেন। ২৮ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য পদত্যাগ করেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে ১৪ মার্চ স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ অধিশাখার উপসচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ২৫ জুলাই এই ওয়ার্ডের উপনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ