কুমিল্লা তিতাসে চেয়ারম্যান মনির হত্যা মামলায় ছয়জনের বিরুদ্ধে ওয়ারেন্ট

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার তিতাস উপজেলা চেয়ারম্যান মনির হত্যা মামলার চার্জশিট দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।চার্জশিট আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) জারি করেছেন আদালত। মামলার প্রধান আসামি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল শিকদার।

পিবিআই কুমিল্লার পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, প্রধান আসামি সোহেল শিকদারসহ অন্যদের গ্রেফতারি পরোয়ানা দুই একদিনের মধ্যে তিতাস থানায় চলে যাবে।

সূত্র জানায়, এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে ২০১৬ সালের ৮ নভেম্বর কুমিল্লার তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মনির হোসাইন সরকার ও তার শ্যালক মহিউদ্দিনকে দাউদকান্দির গৌরিপুর বাজারে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এঘটনায় চেয়ারম্যান মনিরের স্ত্রী তাহমিনা আক্তার ১৬ জনের নামে দাউদকান্দি থানায় মামলা করেন। পিবিআই কুমিল্লার পুলিশ পরিদর্শক মোহাম্মদ তৌহিদুল ইসলাম তদন্ত শেষে আদালতে ১২ আসামিদের বিরুদ্ধে গত জুন মাসের দ্বিতীয় সপ্তাহে চার্জশিট দাখিল করেন। কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিপ্লব দেবনাথ গত ১২ জুলাই চার্জশিটটি গ্রহণ করে পলাতক ৬ আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। মামলার ১৬ আসামির মধ্যে মোহাম্মদ আলী ও আবু সাইদ মারা যায়। আলাল মিয়া ও মোহাম্মদ উল্লাহ নামে ২ জনকে চার্জশিট থেকে অব্যাহতি দেওয়া হয়। বর্তমানে জেল হাজতে রয়েছে আসামি জুলহাস ও হাসান। উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালীন জামিনে রয়েছে আল আমিন, সাইফুল, বেলাল, ইয়াছিন আরাফাত। আদালত পলাতক আসামি সোহেল শিকদার, রাসেল ওরফে টেমা রাসেল, নূর মোহাম্মদ, রবেল মিয়া, সুমন ওরফে গরু সুমন ও আতিকুর রহমান শাকিলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ