কুমিল্লা থেকে ঢাকা যেতে সময় লাগছে ৮/৯ ঘন্টা !

ইমতিয়াজ আহমেদ জিতুঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাচঁপুর ব্রিজ থেকে কুমিল্লার চান্দিনা পর্যন্ত প্রায় ৬০ কিঃমিঃ অংশে যানজট রয়েছে। এছাড়া কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজা থেকে চান্দিনা পর্যন্ত প্রায় ২৫ কিঃমিঃ অংশে যানবাহন থেমে আছে। ঘন্টার পর ঘন্টা ধরে যানজটে আটকে আছে হাজার হাজার যাত্রী । কুমিল্লা থেকে ঢাকা যেতে সময় লাগছে ৮/৯ ঘন্টা।

যানজটের বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

Loading...

কুমিল্লার সদর দক্ষিণের বাসিন্দা এম ফিরোজ জানান, ভোর ৬ টায় কুমিল্লার জাঙ্গালিয়া থেকে বাসে রওনা হয়েছি ঢাকায়। বেলা ১২টা বাজে এখনও আটকে আছি কাচঁপুর ব্রিজে। মদনপুর, নারায়নগঞ্জ এলাকায় ঘন্টার পর ঘন্টা যানবাহন আটকে আছে। সীমাহীন দুর্ভোগ।

এদিকে মদনপুর এলাকায় যানজটে আটকে থাকা ব্যবসায়ি শাহ ইমরান জানান, সকাল ৭ টায় বাস রওনা হয়েছে ঢাকার উদ্দেশ্যে। প্রায় ২/৩ ঘন্টা ধরে এক জায়গায় আটকে আছি।

স্থানীয় সূত্র জানায়, গত কয়েকদিন ফেনির ফতেহপুর ওভারপাস এলাকার যানজট গতকাল দুপুরের পর থেকে কমতে শুরু করে। অন্যদিকে ঢাকামুখী কুমিল্লার দাউদকান্দিতে যানজট তীব্র হয়। ভোররাত থেকে দাউদকান্দি টোলপ্লাজা অংশে যানজট তীব্র আকার ধারণ করে।

হাইওয়ে পুলিশ জানায়, ফেনি যানজট মুক্ত হওয়ায় যানবাহনগুলো দ্রুত গতিতে এসে জড়ো হয় সেতুর টোল প্লাজায়। সেখানে কিছুটা বিলম্বিত হয় এরপর সেতুতে উঠাকালীন যানবাহনের গতি অন্তত ৮০ ভাগই কমে আসে। আর চার লেনের গাড়িগুলো দুই লেনের সেতুতে চলাচলে ধীর গতির ফলে মূলত এই যানজট।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, মহাসড়কে অতিরিক্ত গাড়ির চাপ আর টোলপ্লাজায় ধীরগতির কারনে যানজট নিয়ন্ত্রনে আসছে না।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: