কুমিল্লা নগরীর গায়ে বসন্তের রঙ

ডেস্ক রিপোর্টঃ পহেলা ফাল্গুনে কুমিল্লা নগরীর গায়ে বসন্তের রঙ লেগেছে।  আজ এ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এ উপলক্ষে শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরাও সেজেছে অপরুপ সাজে। শিক্ষকরা হলুদ রঙ্গের পাঞ্জাবি আর শিক্ষিকারা হলদে শাড়ির সাথে মাথায় খোপা করেছে বর্ণিল ফুল দিয়ে। নগরীতে দোকানীরা বসেছেন ফুলের পসরা নিয়ে। নগর উদ্যান,ধর্মসাগর পাড় আর পার্ক গুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে বসন্তবরণে পিঠা উৎসব,র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আবু তাহের।

কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে পালন করা হয় বসন্ত বরণ ও পিঠা উৎসব । কুমিল্লা শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুস সালাম অনুষ্ঠানের উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের  অধ্যক্ষ প্রফেসর ড. মো. এমদাদুল হক। বক্তব্য রাখেন, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিলকিস আরা বেগম ও কুমিল্লা সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ প্রমুখ।

এদিকে, নওয়াব ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে,টাউন হলের রফিকুল ইসলাম মুক্ত মঞ্চে রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ এবং নগর উদ্যানের জামতলায় তিননদী পরিষদ বসন্তবরণ উৎসব পালন করেছে।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন