কুমিল্লাতে যখন আশঙ্কাজনক ভাবে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ঠিক তখনই সোমবার ( ১ জুন) থেকে সকল মার্কেট ও শপিংমল খেলার সিদ্ধান্ত নিয়েছে দোকান -মালিক সমিতি।

শুক্রবার এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টায় পর্যন্ত দোকান ও শপিং মল খোলার কথা বলা হয়। এ সময় বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা দোকান মালিক সমিতিরে সাধারণ সম্পাদক আতিকউল্লাহ খোকন। তিনি বলেন, আমরা নিজস্ব উদ্যোগে সরকারের সিদ্ধান্তের আগেই শপিংমল বন্ধ রেখেছি। এবারের ঈদেও নগরীর একটি শপিংমলও খুলেনি ‍কুমিল্লা নগরীতে। বিগত ৩ মাস ধরে ব্যবসায়ী-কর্মচারীরা বড় ক্ষতির মুখে পড়েছে। আমরা আর পারছি না। তাই সরকারি নির্দেশনা মেনে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে দোকান মালিকদের ও মার্কেট কমিটিকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার অনুরোধ জানিয়েছে সংগঠনটি। কেউ স্বাস্থ্যবিধি অমান্য করলে তার বিরুদ্ধে জরিমানার বিধান করার আহ্বান জানানো হয়।

মাস্কবিহীন ও সামাজিক দূরত্ব মানা না হলে ৫০০ টাকা জরিমানা ও হাঁচি-কাশি ও জ্বর নিয়ে কেউ আসলে ১ হাজার টাকা জরিমানার বিধান রাখা যেতে পারে। ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে ৩০ মে’র পর সাধারণ ছুটি বাড়বে না। তবে করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মানতে হবে। ঢাকাসহ সারা দেশে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান খোলা রাখা যাবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: