কুমিল্লা পাবলিক স্কুল এন্ড কলেজে পহেলা বৈশাখ উদযাপন

মারুফ আহমেদঃ পহেলা বৈশাখ, বাংঙ্গালী জাতীর এক ঐতিহাসিক সার্বজনীন  আনন্দ উৎসবের দিন। পুরাতন বছরকে বিদায় দিয়ে নতুন বছরের প্রথম দিনে উৎসবে মূখরিত হয়ে নতুনকে বরণ করে নেয়া।

কুমিল্লা সেনানিবাস সংলগ্ন “কুমিল্লা পাবলিক স্কুল এন্ড কলেজ” এ পহেলা বৈশাখ উৎসব উদযাপন করা হয়েছে। উৎসবের অাকর্ষনে ছিল – পান্তা-ইলিশ, বৈশাখী মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ আরো কত কি। মেলায় বিদ্যালয়ের সকল শিক্ষকদের মধ্যে ছিল দোকান দিয়ে ব্যবসায়ীক প্রতিযোগিতা, যার দোকানে বেশি টাকা বিক্রি হবে সেই হবে বিজয়ী।

মেলায় দোকানিদের  হরেক রকমের  মালামাল বিক্রি ধুম পরেছিল।  মেয়েদের কসমেটিক্স, আবির- আলপনা আঁকা, খেলনা, লটারী, ফুচকা, শরবত- জুস, মিশটান্ন, আইসক্রীম, তরমুজ সহ নানান রকম আইটেমের সমাহারও ছিল এই মেলায়। অনুষ্ঠানে ছাত্র-ছাত্রী অভিবাবকদের ব্যাপক উপস্থিতি ছিল লক্ষনীয়।

কুমিল্লা কোতয়ালী থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এস আই শামিম ও এ এস আই নূর আলমসহ বিপুল সংখ্যক ফোর্স নিয়ে কড়া নিরাপত্তায় ছিলেন, যেন শৃংখলায় কোন ধরনের অবনতি না ঘটে।
স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সালাহ্ উদ্দিন, সুষ্ঠ-সুন্দর ভাবে সকল ইভেন্ট পরিচালনা করায় সকল দায়িত্বরতদের ধন্যবাদ জ্ঞাপন করেন।