কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বর্ষবরণ

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা নতুন বছরকে (১৪২৫ সন) বরণ করে নেওয়া হয়েছে। শনিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নতুন বছরকে বরণ করে নেওয়ার আয়োজন শুরু করে।

শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে শালবান বিহার ঘুরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে আবার প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চোধুরী, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মোঃ আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সহ-সভাপতি মেহেদী হাসান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী রানা ও সাধারণ সম্পাদক মোঃ জিয়া উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: আইনুল হক, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই অংশ নেন।

মঙ্গল শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের নিয়ে বিভিন্ন খেলাধুলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বিভিন্ন বিভাগের ও সংগঠনগুলোর উদ্যোগে শিক্ষার্থীরা বিভিন্ন স্টলে খাবারের পসরা সাজিয়ে বসেন। পরে বিকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ও বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ