কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির অভিযোগ উঠিয়ে নিতে এক ছাত্রীকে হুমকি

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) এক শিক্ষকের বিরুদ্ধে আনিত যৌন হয়রানির অভিযোগ উঠিয়ে নিতে ভূক্তভোগী এক ছাত্রীকে হুমকি প্রদানের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক সহকারী প্রক্টরের বিরুদ্ধে। হুমকি দাতার নাম উল্লেখ করে সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি লিখিত অভিযোগ করেন ভূক্তভোগী ঐ ছাত্রী।

ঐ শিক্ষার্থীর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহাকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করায় বাংলা বিভাগের শিক্ষক ও সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু নিজের সন্ত্রাসী বাহিনী নিয়ে ঐ ছাত্রীর আত্মীয়ের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে অভিযোগ তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করেছেন। সেই সাথে ঐ ছাত্রীর বাসায় লোক পাঠিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজুর বিরুদ্ধে। এতে ভূক্তভোগী ছাত্রী নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে হুমকির বিচার ও নিজের নিরাপত্তার দাবি জানান।

নিজের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু জানান, তিনি ঐ ছাত্রীর বাসায় যাননি। তবে তিনি ছাত্রীর আত্মীয়ের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে সহকর্মীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেছেন। অভিযুক্ত শিক্ষক শাস্তি পেয়েছেন তাই তিনি অভিযোগ তুলতে অনুরোধ করেছেন।

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মোঃ আবু তাহের বলেন, ‘যৌন হয়রানির অভিযোগ করা এক ছাত্রী সোমবার বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজুর নাম উল্লেখ করে হুমকির বিষয়ে লিখিত অভিযোগ করেছেন।’

উল্লেখ্য, গত ৯ এপ্রিল রেজিস্ট্রারের বরাবর নিজ বিভাগের সহকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসারের বিরুদ্ধে যৌন হয়রানির লিখিত অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্সের (ইএমবিএ) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের দুই ছাত্রী। অভিযোগের ভিত্তিতে জনাব আজমল আলীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। এতে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের কোন প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে অংশ গ্রহণ করতে পারছেন না।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ