কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সায়েন্স ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় উৎসবমুখর পরিবেশে সায়েন্স ফ্যাস্টিভাল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. এমরানুল কবীর চৌধুরী বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সনদ বিতরনসহ বিভিন্ন পর্যায়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্ডের মহাপরিচালক ড. মিজানুর রহমান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. মোঃ আবু তাহের, সায়েন্স ফ্যাকল্টির ডীন ড.এ.কে.এম রায়হান উদ্দিন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি ওবায়দুল হক ও মডারেটর জিল্লুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের আয়োজনে ক্যাম্পাস চত্বরে অনুষ্ঠিত দিনব্যাপী সায়েন্স ফ্যাস্টিভালে অংশগ্রহন করে জেলার স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ১২০০ শিক্ষার্থী।

সায়েন্স প্রজেক্ট শো, অলিম্পিয়াড, রুবিকস কিউব কম্পিটিশন, আইডিয়া কনটেষ্ট ও পোষ্টার প্রেজেন্টশন এবং উন্মুক্ত সেমিনার থাকে অংশগ্রহণকারীদের জন্য।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. এমরান কবীর বলেন, আমরা আশা করি এখান থেকেই ক্ষুদে বিজ্ঞানী সৃষ্টি হবে। তাদেরকে যদি আমরা বুঝাতে পারি, যে জ্ঞানটাই জীবনের আসল, এই জ্ঞানকেই শানীত করতে হবে। তাহলেই দেশ হবে ডিজিটাল বাংলাদেশ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ