কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে চলছে বর্ষবরন উৎসব

মাহদী হাসানঃ আজ ১৪২৬ বাংলা নববর্ষের এই দিনটিকে স্মরণ করে রাখতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ চলছে বর্ষবরন উৎসব ।

সকাল ৮ টায় উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন কুমিল্লা সদর আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ. ক. ম বাহাউদ্দীন বাহার।

কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজন এবং ভিক্টোরিয়া কলেজের সহযোগিতায় এবারও ভিক্টোরিয়া কলেজের উচ্চমাধ্যমিক শাখা থেকে সকাল ৮টায় নগরীতে এই মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ রতন কুমার সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়াঁ, মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ জামাল নাসের, সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর বিলকিস আরা বেগম, ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

কলেজ সূত্রে জানা যায়, ভিক্টোরিয়া কলেজে নববর্ষকে বরণ করে নিতে বরাবরের ন্যায় এবারও দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান চলছে।

উচ্চ মাধ্যমিক শাখার জামতলায় অত্যন্ত আনন্দ ঘন পরিবেশে চলছে এই উৎসব। বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যদিয়ে দিনব্যাপী এই অনুষ্ঠান চলবে বিকাল ৫টা পর্যন্ত । মঙ্গল শোভাযাত্রায় কলেজের সকল সাংস্কৃতিক সংগঠন ,শিক্ষক, সাধারণ শিক্ষার্থী এবং কর্মচারীদের নিয়ে বৈশাখী উৎসবে মেতে ওঠবে সবাই। বাড়তি আয়োজনে পান্তা-ইলিশ খাওয়ার জন্য রয়েছে কলেজের বিভিন্ন বিভাগের নিজস্ব স্টল।

এতে পাওয়া যাচ্ছে, বাঙালি ঐতিহ্যের পিঠাপুলি ,ডাবের পানি ,শরবতসহ আপ্যায়নের সুন্দর ব্যবস্থা ।

সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য সাজানো হয়েছে বিশাল মঞ্চ। দর্শকদের জন্য রয়েছে প্যাণ্ডেল আর পর্যাপ্ত আসন ব্যবস্থা ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ