সদর দক্ষিণ প্রতিনিধিঃ কুমিল্লা মহানগরীর ২২নং ওয়ার্ডের আওয়ামীলীগ নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ও অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে ২২নং ওয়ার্ড আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে রবিবার বিকেলে পদুয়ার বাজার বিশ্বরোডে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ সদস্য মো: খোরশেদ আলম,মহানগর আওয়ামীলীগ সদস্য ও সাবেক কাউন্সিলর আলহাজ্ব আব্দুল মালেক ভূঁইয়া,আওয়ামীলীগ নেতা কবির হোসেন ভূঁইয়া,আলহাজ্ব আব্দুল কাদের মজুমদার বুলু,গাজী ছাদেকুর রহমান,মহানগর যুবলীগ সদস্য নাজমুল হাসান শাওন,মহানগর যুবলীগ সদস্য দুলাল হোসেন অপু,২২নং ওয়ার্ড যুবলীগের আহবায়ক শিমুল ঘোষ,যুগ্ম আহবায়ক হানিফ মিয়া দুলাল ও ২২নং ওয়ার্ড ছাত্রলীগ আহবায়ক শামসুল আলম রিপন।

মহানগর আওয়ামীলীগ সদস্য মো: খোরশেদ আলম বলেন, সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহারের নেতৃত্বে মহানগর আওয়ামীলীগ ঐক্যবদ্ধ। প্রতিহিংসা নয় বরং শান্তির রাজনীতিতে বিশ্বাসী মহানগর আওয়ামীলীগ। শনিবার একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২২নং ওয়ার্ডের আওয়ামীলীগ ও ছাত্রলীগ নেতা কর্মীদের বিরুদ্ধে সদর দক্ষিণ মডেল থানায় মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। মিথ্যা মামলার নিন্দা জানিয়ে অবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সদর দক্ষিণ বর্তমান মহানগর দক্ষিণের আওয়ামীলীগ নেতা কর্মীরা ১৯৯৬ সাল থেকে গত নির্বাচনের পূর্ব পর্যন্ত বহু হামলা-মামলার শিকার হয়ে লোটাস কামালের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে এমপি/মন্ত্রী বানিয়েছে। আজ তাঁর ছোট ভাই সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ারের প্রত্যক্ষ উপস্থিতিতে মহানগর দক্ষিণের নেতা কর্মীরা মামলার শিকার হয়েছে। যা অত্যন্ত দু:খ জনক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করতে সীমানা লাগে না। একমাত্র নির্বাচনী আসন ভিন্ন হওয়ার কারনে প্রতিহিংসা বসত মামলাটি দায়ের করা হয়েছে। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন,হাজী আ.ক.ম বাহা উদ্দিন বাহার এমপি’র ১ জন কর্মী অন্য এমপিদের ১০ কর্মীর সমান। তাই পরিস্থিতি শান্ত থাকতেই আলোচনার মাধ্যমে মামলা প্রত্যাহারের বিষয়টি সমাধানের দাবি জানান বক্তারা। অবিলম্বে মামলা তুলে নেয়া না হলে সদর দক্ষিণ উপজেলা পরিষদ এর সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে উপজেলা পরিষদকে অচল করে দেয়া হবে। কুমিল্লা মহানগর যুবলীগ সদস্য দুলাল হোসেন অপু বলেন, নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করা না হলে রাজনৈতিক ভাবে মোকাবেলার মাধ্যমে দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে। আশা করবো মামলার বাদীসহ ইন্ধনদাতারা বিষয়টি মহানগর নেতৃবৃন্দের সাথে আলোচনার মাধ্যমে শুরাহা করবেন।

এ সময় মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মো: আলমগীর হোসেন,১৯নং ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন,২৫নং ওয়ার্ড কাউন্সিলর এমদাদ উল্লাহ,২৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার,২৪নং ওয়ার্ড যুবলীগ আহবায়ক আক্তার হোসেন,যুবলীগ নেতা আজাদ হোসেন,শফিউল আজম শফি,মাস্টার কামাল ,সুমন,গাজী দোলোয়ার,আনোয়ার,জাফর হোসেন শিপন,মহানগর সেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি রামু দা,পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ,২৪নং ওয়ার্ড ছাত্রলীগ আহবায়ক মাহফুজুর রহমান,পলিটেকনিক ছাত্রলীগ সভাপতি নাজমুস সাকিব প্রমুখ। এ সময় মহানগরের বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।