কুমিল্লা সিটিতে পৌনে ৪শ কোটি টাকার বাজেট

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা সিটি করপোরেশনে (কুসিক) ২০১৮-১৯ অর্থবছরের জন্য  ৩৭৩ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার চারশত ৫৮ টাকার বাজেট প্রস্তাবনা করা হয়েছে।

বুধবার দুপুরে কুমিল্লা সিটি করপোরেশনের বাজেট আলোচনায় এ প্রস্তাবনা করা হয়। কুমিল্লা সিটি করপোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে আয়োজিত সভায় মেয়র মনিরুল হক সাক্কু কোন প্রকার হোল্ডিং করারোপ ছাড়াই এ বাজেট প্রস্তাবনা করেন। বাজেট প্রস্তাবনায় বেশ কিছু উন্নয়ন প্রকল্পও হাতে নেয়া হয়েছে। প্রস্তাবিত বাজেট আলোচনায় কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় জলাবদ্ধতা ও যানজট  নিরসন, মাদক বিরোধী তৎপরতা বৃদ্ধি, শিক্ষার উন্নয়ন, সৌন্দর্য বর্ধন, যোগাযোগ ব্যস্থান উন্নয়নসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রস্তাব তুলে ধরেন সভায় আমন্ত্রিত নগরবাসী।

সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রস্তাবিত বাজেট উপস্থাপনা করেন সিটি করপোরেশনের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মাসুদুর রহমান। এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, ব্যবসায়ী নেতা শাহ মোহাম্মদ আলমগীর খান, সাংবাদিক আবুল হাসানাত বাবুল, নীতিশ সাহা ও ওমর ফারুকী তাপস প্রমুখ বক্তব্য রাখেন। প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪৬ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ১৫৫ টাকা। উন্নয়ন আয় ও অনুদান ধরা হয়েছে ৩৫২ কোটি ৩৩ লাখ ১৫ হজার ১৫৫ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩৫৫ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ