কে এই মৃত নৌশেদ আলী, পাসপোর্টে জন্মস্থান কুমিল্লা

ডেস্ক রিপোর্টঃ সৌদি আরবের দাম্মাম সেন্টাল হাসপাতালের হিমাগারে নৌশেদ আলী খান নামে এক বাংলাদেশির মৃতদেহ পড়ে আছে ।

গত ২৫ ডিসেম্বর ২০১৭ তে দাম্মামের বাবতাইন কার্ডিয়াক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার । হাসপাতাল কর্তৃপক্ষের ভর্তি রেজিস্টার ফাইলে এই বাংলাদেশির পাসপোর্ট এর ছবি যুক্ত পাতার একটি ফটোকপি থেকে জানা যায় তার নাম নৌশেদ আলী খান, পাসপোর্ট নং C1736059, জন্মস্থানঃ কুমিল্লা , বাংলাদেশ ।

প্রাপ্ত পাসপোর্ট নম্বর অনুযায়ী অনুসন্ধান করে জানা গেছে, জনাব নৌশেদ আলী গত এক বছর যাবত অবৈধভাবে (হুরুব) সৌদি আরবে অবস্থান করছিলেন। মৃতের সাথে তাঁর পরিবার বা বন্ধুবান্ধবদের সাথে যোগাযোগ করার মত অন্য কোন কাগজপত্র বা ফোন নম্বর কিছুই পাওয়া যায়নি। হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারাও জানান যে, নৌশেদ আলী খান হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় বা মারা যাওয়ার পর তার পরিচিত বন্ধুবান্ধব বা আত্মীয় স্বজন কেউই হাসপাতালে যোগাযোগ করেননি। বর্তমানে মৃতদেহ হিমঘরে সংরক্ষিত অবস্থায় আছে।

বাংলাদেশ দূতাবাস কর্মকর্তা ফায়সাল আহমেদ জানান- মৃত নৌশেদ আলী বাংলাদেশি এটি নিশ্চিত হওয়া গেলেও মৃতদেহ দেশে প্রেরণ বা স্থানীয়ভাবে দাফন করার অনুমোদন প্রদান করার জন্য তার পরিবারের সম্মতি প্রয়োজন। তার পরিবারের সঙ্গে যোগাযোগ স্থাপনের কোন তথ্য না থাকায় সৌদি প্রবাসী বাংলাদেশি ও বৃহত্তর কুমিল্লা জেলার সর্বসাধারণের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি ।

সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের ডেথ এফেয়্যারস সেকশন এর শ্রম কল্যাণ উইংয়ের সাথে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে। অথবা ই-মেইল deathinfo2015@gmail.com মোবাইল: +966570212180 Fax: +966114192380 যোগাযোগ করতে বলা হয়েছে।