ক্রিকেটে দেশ সেরা কুমিল্লা হাই স্কুল

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র ব্যবস্থাপনায় ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় শেষ হলো দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় আসর প্রাইম ব্যাংক ইয়ং টাইগার ন্যাশনাল স্কুল ক্রিকেট ২০১৮-১৯। এবারকার আয়োজনে অংশ নেয় সারা দেশের ৫৫৬ স্কুলের ১১ হাজার ১২০ ক্ষুদে ক্রিকেটার।

প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট ২০১৮-১৯ এর চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা হাই স্কুল। শিরোপা নির্ধারণী ফাইনালে কুমিল্লা হাই স্কুল ৩ উইকেটে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজকে।

চ্যাম্পিয়ন কুমিল্লা হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, প্রতিবছরেই আমরা চেষ্টা করি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার সঙ্গে যুক্ত রাখার। আমাদের এমন ফলাফলে প্রধান শিক্ষক হিসেবে আমি গর্বিত। আমাদের ছেলেরা উপজেলা, জেলা, বিভাগীয় বিভিন্ন ধাপ পার হয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আশা করি এই ছেলেরাই এক সময় বাংলাদেশ জাতীয় দলে সুযোগ করে নিয়ে কুমিল্লার নাম উজ্জ্বল করবে। ভবিষ্যতেও শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিয়ে তাদের পাশে থাকবো। পড়াশোনার পাশাপাশি যেন তারা খেলাধুলাতেও ভালো করে সেই প্রচেষ্টা অব্যহত থাকবে।

গত জানুয়ারিতে ফরিদপুরে পর্দা উঠে জেলা পর্যায়ের খেলা। সেখান থেকে দেশের বাকি ৬৩ জেলায় শুরু হয় জেলা পর্যায়ের অন্যান্য খেলা। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নেয় ঢাকা বিভাগে, চট্টগ্রামের ৯০, খুলনায় ৮৪, রংপুরে ৭২, রাজশাহীতে ৬৮, বরিশালে ৪৪, সিলেটে ৩৬ আর ঢাকা মেট্রো’তে অংশ নেয় ৩২ স্কুল। ৬৪ জেলার সেরা স্কুলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় সেরা ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এই আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে মোট ৯৬৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। জেলা পর্যায়ে হয় ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হয় ৭ ম্যাচ। সেখান থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কুমিল্লা হাই স্কুল।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রংপুরের ক্রিকেট গার্ডেনে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। যেখানে আগে ব্যাটিংয়ে নেমে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ ৩৬.২ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে ১১১ রান। জবাবে, ৩৩.১ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে কুমিল্লা হাই স্কুল।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের মোহাম্মদ মাহফুজ ৬৪ বলে করেন সর্বোচ্চ ৩৫ রান। আরাফাত ইসলামের ব্যাট থেকে আসে ৩৯ বলে ১২ রান। কুমিল্লা হাই স্কুলের আতিকুর রহমান ১৬ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। সাব্বির ১৯ রানে পান দুটি উইকেট। ১১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে কুমিল্লার আবু বকর ৩৮ বলে করেন সর্বোচ্চ ৪৯ রান। ২৪ বলে ১৬ রান করেন আতিকুর রহমান। বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের আরাফাত ইসলাম ১৮ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট। আর মাহফুজ ৪২ রানের বিনিময়ে পান দুটি উইকেট।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ