খানাখন্দে ভরে গেছে কুমিল্লার বাস টার্মিনালগুলো, সীমাহীন দুর্ভোগ

ডেস্ক রিপোর্টঃ বর্ষার আগেই খানাখন্দে ভরে গেছে কুমিল্লা নগরীর বাস টার্মিনালগুলো। সামান্য বৃষ্টিতেই খানাখন্দে পানি জমে ব্যাহত হচ্ছে যান চলাচল। ফলে যাত্রী ভোগান্তির পাশাপাশি ক্ষতিগ্রস্ত হচ্ছে যানবাহনও। সংশ্লিষ্টরা বলছেন, বর্ষা শুরুর আগে এসব খানাখন্দ সংস্কার না হলে বাস টার্মিনাগুলো ব্যবহারের অনুপযোগী হয়ে পড়বে।

কুমিল্লা নগরীর জাঙ্গালিয়া, চকবাজার ও শাসনগাছায় তিনটি বাস টার্মিনাল রয়েছে। এসব টার্মিনাল থেকে ২০টিরও বেশী গন্তব্যে প্রতিদিন শতশত যাত্রীবাহী বাস ছেড়ে যায়। কিন্তু বর্ষার আগেই টার্মিনালগুলো ভরে গেছে খানাখন্দে। ফলে যান চলাচলে যেমন অসুবিধা হচ্ছে, তেমনি বেড়েছে যাত্রী ভোগান্তি।

যানবাহনের চালক ও শ্রমিকরা জানালেন, বৃষ্টির পানি নিষ্কাশনের পর্যাপ্ত ড্রেন নেই টার্মিনালগুলোয়। ফলে সামান্য বৃষ্টিতে পানি জমে যায়। আসছে বর্ষা মৌসুমে আরো বেশি ভোগান্তির শঙ্কায় রয়েছেন তারা।

তবে, আশার কথা শুনিয়েছেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র। তিনি জানালেন, জাঙ্গালিয়া ও চকবাজার টার্মিনাল দ্রুত সংস্কার করা হবে। এছাড়া শাসনগাছা টার্মিনালের অবকাঠামো উন্নয়নের জন্য পরিকল্পনা নেয়া হয়েছে।

কিন্তু প্রতিশ্রুতির উপর ভরসা রাখতে পারছেন না টার্মিনাল ব্যবহারকারীরা। দাবি জানিয়েছেন, বর্ষা শুরুর আগেই সংস্কার সম্পন্ন করার।

সূত্রঃ boishakhionline

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ