চান্দিনায় জেল হত্যা দিবসে আওয়ামীলীগের আলোচনা সভা

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধিঃ জেল হত্যা মামলার অন্যতম স্বাক্ষী বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি বলেন- ‘জেল হত্যা জাতির এক কলঙ্কিত অধ্যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল কতিপয় বিপদগামী সেনাকর্মকর্তা। দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণেই ওই হত্যাকান্ড হয়। এই হত্যার সাথে জড়িতরাই ওই ঘটনার অল্প কিছুদিন পরে জেল হত্যার মত জঘন্যতম ও কলঙ্কিত হত্যার ঘটনা ঘটায়।’

চান্দিনায় জেল হত্যা দিবস উপলক্ষে উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের আয়োজনে শনিবার (৩ নভেম্বর) বিকালে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চান্দিনা পৌর মেয়র মো. মফিজুল ইসলাম। এসময় উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু মাস্টার এর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক আহাম্মদ খালেদ, সহ-প্রচার সম্পাদক কাজী জাফর উল্লাহ্ আজাদ কাউন্সিলর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবি সিদ্দীক, উপজেলা আওয়ামীলীগ নেতা মো. শওকত হোসেন ভূইয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম, পৌর আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো. এনায়েত উল্লাহ্ ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মো. আবদুর রহিম, মো. সুরুজ ভূইয়া কাউন্সিলর, নাছরিন আক্তার কাউন্সিলর, মাধাইয়া ইউপি চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ্, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন সরকার, মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি গাজী মো. সাদেকুর রহমান, স্থানীয়ভাবে ঘোষিত উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. নজরুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক কাজী ইয়াছিন অভি, উপজেলা তাঁতীলীগ আহবায়ক মো. আবদুল হালিম মেম্বার, সদস্য সচিব মো. মোজাম্মেল হক প্রমুখ। অনুষ্ঠানে আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ