চান্দিনায় নাশকতার মামলায় বিএনপি ও জামায়াতের ৬ নেতা-কর্মী আটক

নাজিম উদ্দিন ভূঁইয়াঃ নাশকতার অভিযোগে কুমিল্লার চান্দিনা উপজেলার বিএনপি ও জামায়াতের ছয় নেতা-কর্মীকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ ও কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার ও বৃহস্পতিবার (৭ ও ৮ নভেম্বর) চান্দিনা থানা পুলিশ ও ডিবি পুলিশের পৃথক অভিযানে তাদেরকে আটক করা হয়েছে।

আটকৃতরা হলেন- চান্দিনা উপজেলা বিএনপি সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন চেয়ারম্যান (৬৫), রারিরচরের কাঠেরপুল এলাকার ইউনুছ মিয়ার ছেলে পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন (৩৫), উপজেলার হারং গ্রামের এলাহী বক্সের ছেলে পৌর বিএনপি সহ-সভাপতি সফিকুল ইসলাম (৫৫), শ্রীমন্তপুর গ্রামের মৃত আকমত আলীর ছেলে উপজেলা ছাত্রদল সহ-সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম (২৯), একই গ্রামের জামায়াত সমর্থক ওসমান আলীর ছেলে সফিকুল ইসলাম (৪৫), বেলাশহর গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে ৪নং ওয়ার্ড বিএনপি সহ-সভাপতি ফরিদ উদ্দিন (৫০)।

তাদের মধ্যে বুধবার রাতে কুমিল্লা রামঘাটলা এলাকা থেকে পৌর বিএনপি সহ-সভাপতি সফিকুল ইসলামকে আটক করে কোতয়ালী মডেল থানা পুলিশ, একই রাতে শ্রীমন্তপুর স্কুল মাঠ থেকে মাজহারুল ইসলাম, সফিকুল ইসলাম, ফরিদ উদ্দিনকে আটক করে চান্দিনা থানা পুলিশ এবং বৃহস্পতিবার বিকেলে চান্দিনা এলাকা থেকে মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন চেয়ারম্যান ও দেলোয়ার হোসেনকে আটক করে কুমিল্লা ডিটেক্টিভ ব্রাঞ্চ (ডিবি) পুলিশ।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) মনিরুল ইসলাম চৌধুরী জানান, বুধবার রাতে শ্রীমন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গোপন বৈঠক করার সংবাদে অভিযান চালিয়ে তিন জনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালে ১৪জনের নাম উল্লেখ করে ১৯৭৪সালের বিশেষ ক্ষমতা আইনের নাশকতার ধারায় মামলা দায়ের করার পর বিকেলে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে গত ২ নভেম্বর চান্দিনা থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের নাশকতা মামলায় সফিকুল ইসলামকে কুমিল্লা থেকে আটক করে কুমিল্লা মডেল থানা পুলিশ। পরে তাকে চান্দিনা থানা পুলিশে হস্তান্তর করলে চান্দিনা থানা পুলিশ বিকেলে বিজ্ঞ আদালতে হাজির করে।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে চান্দিনা থেকে বিএনপি নেতা রমিজ উদ্দিন ও স্বেচ্ছাসেবকদল নেতা দেলোয়ার হোসেনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইন-চার্জ (ওসি) মো. নাছির উদ্দিন মৃধা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ