চান্দিনায় ভাতিজার দা’য়ের আঘাতে কাকী খুন

নাজিম উদ্দিন ভূইয়াঃ কুমিল্লার চান্দিনায় শিল্পী রানী দাস (৪০) নামে আপন কাকীকে দা’দিয়ে কুপিয়ে খুন করেছে ভাতিজা। এ সময় ভাতিজার ধারালো দা’য়ের আঘাতে কাকা রঞ্জিত দাস মারাত্মক আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (১০ জানুয়ারী) সকাল ৮টায় উপজেলার মহিচাইল গ্রামের বাড়ইপাড়া দাস বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক সমীর দাস ও তার স্ত্রী রূপালী দাসকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। আটক সমীর দাস ক্ষিতিস দাসের ছেলে।

তিন সন্তানের জননী নিহত শিল্পী রানী দাস ওই গ্রামের রঞ্জিত দাসের স্ত্রী এবং আহত স্বামী রঞ্জিত দাস বনমালী চন্দ্র দাসের ছেলে।

প্রত্যক্ষদর্শী নিতাই দাস জানান, দীর্ঘদিন যাবৎ দুই পরিবারের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বুধবার সকালে ওই জমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় সমীর দাস ঘর থেকে দা বের করে রঞ্জিত ও তার স্ত্রী শিল্পীকে এলোপাথারী কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার শিল্পীকে মৃত ঘোষনা করেন এবং মারাত্মক আহতাব¯’ায় রঞ্জিতকে প্রাথমিক চিকিৎসা শেষে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজে ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় কলেজে পাঠানো হয়।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এস.আই) স্বপন কুমার সরকার জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় জনতা তাদেরকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।