ডাকসু নির্বাচনে ছাত্রদলের প্যানেলে জিএস কুমিল্লার আনিস

ডেস্ক রিপোর্টঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। ২৮ বছর অনুষ্ঠেয় এ নির্বাচনে কেন্দ্রীয় সংসদের জন্য ২৫ সদস্যের এবং ১৩ সদস্যের হল সংসদের আলাদা প্যানেল ঘোষণা করেছে বিএনপির এ সহযোগী সংগঠন।

আজ সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্যানেল ঘোষণা করেন।

ছাত্রদলের প্যানেলে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শীর্ষ কোনো নেতাকে রাখা হয়নি। ডাকসুতে প্রার্থিতা ও ভোটার হওয়ার ক্ষেত্রে ৩০ বছরের বয়সসীমা শর্তের কারণে বাদ পড়েছেন তারা।

ঘোষিত প্যানেল অনুযায়ী- সহসভাপতি (ভিপি) পদে লড়বেন মো. মোস্তাফিজুর রহমান। সাধারণ সম্পাদক (জিএস) পদে খন্দকার আনিসুর রহমান এবং সহসাধারণ সম্পাদক পদে (এজিএস) খোরশেদ আলম সোহেল নির্বাচন করবেন।

উল্লেখ্য, খন্দকার আনিসুর রহমান অনিক কুমিল্লা দাউদকান্দি উপজেলার কাউয়াদি গ্রামের সন্তান ও ঢাকাস্থ দাউদকান্দি ছাত্রকল্যান পরিষদের সাধারণ সম্পাদক।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কোনো নেতা ডাকসুর শীর্ষ তিনটি পদে ভোট করতে না পারলেও ছাত্রলীগ এই পদগুলোতে কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় কমিটির শীর্ষ নেতাদের মনোনয়ন দিয়েছে।

ডাকসুতে সম্পাদকীয় পদগুলোতে ছাত্রদলের মনোনয়ন দেয়া হয়েছে- স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে জাফরুল হাসান নাদিম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে মাকসুদুর রহমান, কমনরুম ও ক্যাফেটেরিয়াবিষয়ক সম্পাদক পদে কানেতা ইয়ালাম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে আশরাফুল আলম উজ্জল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মিনহাজ আহমেদ প্রিন্স, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক পদে কাইয়ূম উল ইসলাম, ক্রীড়া সম্পাদক মনিরুজ্জামান মামুন, ছাত্র পরিবহনবিষয়ক সম্পাদক পদে মাহফুজুর রহমান চৌধুরী, সমাজসেবা সম্পাদক পদে তৌহিদুল ইসলাম নির্বাচন করবেন।

সদস্য পদে নির্বাচন করবেন- হাবিবুল বাশার, আরিফ হোসেন, ইকবাল হোসাইন, সাহাব উদ্দিন, মাহমুদুল হাসান, সাফায়াত হাসনাইন সাবিত, তানভীর আজাদী সাকিব, সুলতান মো. সালাউদ্দিন সিদ্দিক, শরীফুল, ইমাম আল নাসের মিশুক, আলমগীর হোসেন।

দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পর দিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্রলীগ ও ছাত্রমৈত্রী গতকাল রোববার প্যানেল ঘোষণা করেছে। প্রগতিশীল ছাত্রজোট, ছাত্র ইউনিয়ন নির্বাচন করছে। তাদের প্যানেল নির্ধারণের কাজও চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ