অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ডেঙ্গুতে আক্রান্ত বলে জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমাদের অর্থমন্ত্রী বাজেট পেশ করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন আমি দায়িত্ব নিয়েছিলাম। তিনি এখনও অসুস্থ রয়েছেন। কারণ তার ডেঙ্গু হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার বিকেলে সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন সংসদ নেতা।

সংসদ নেতা প্রধানমন্ত্রী বলেন, অর্থমন্ত্রী এখনও অসুস্থ। যে কারণে তিনি খুব বেশি কার্যকর ভূমিকা রাখতে পারছেন না। তবুও তিনি কষ্ট করে এসছেন সেজন্য তাকে ধন্যবাদ জানাই।

এর আগে গত ১৩ জুন সংসদে ২০১৯-২০ অর্থ বছরের বাজেট পেশ করার দিন অসুস্থ থাকায় বাজেটের অধিকাংশ পাঠ করেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর বাজেটের ওপর সমাপনী বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নিজের অসুস্থতার কথা স্বীকার করে বলেন, আমি এখনও অসুস্থ, আস্তে আস্তে সুস্থ হচ্ছি। তবে গতিটা অত্যন্ত ধীর। সেদিন বাজেটে পেশ করতে যেয়ে আমি মনে হচ্ছিল ছিটকে পড়ছি। তখন আমার সহকর্মীরা আমাকে ধরে বসান। আমি যখন চোখে ওষুধ নিয়েও পারছিলাম না, যখন দেখলাম আর চোখে দেখছি না তখন প্রধানমন্ত্রীকে অনুরোধ করলাম বাজেট বক্তৃতা প্রদানের জন্য। প্রধানমন্ত্রীর এই অবদান আমি সারাজীবন মনে রাখব। আমি কৃতজ্ঞ।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল