ঢাকা উত্তর সিটি নির্বাচন, পুরোদমেই প্রস্তুত আতিকুল

নাসির উদ্দিন তন্ময়ঃ ঢাকা উত্তরে আওয়ামীলীগের মেয়র প্রার্থী হচ্ছেন আতিকুল ইসলাম। প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার সমর্থন পেতে যাচ্ছেন গণমাধ্যমে এমন খবর আসার পর থেকেই নানা মহল, সামাজিক সংগঠন, দলের বিভিন্ন অংগ সংগঠন, ধর্মীয় সংগঠনের নেতাকর্মীরা তাকে সাথে নিয়ে গণসংযোগ শুরু করে। যদিও তিনি এটাকে আনুষ্ঠানিক বলছেন না তবে নির্বাচনে প্রার্থীতার জন্য তিনি প্রস্তুত এটা বলা যেতেই পারে।

বৃহস্পতিবার দিনভর তিনি বিভিন্ন এলাকায় যান এবং নানা সংগঠনের সাথে মতবিনিময় করেন। সাধারন মানুষও তাকে দেখে কুশল বিনিময় করে। সকাল থেকেই তিনি উত্তরায় অবস্থিত রাজলক্ষী কৌশল সেন্টার মেডি কমপ্লেক্স আলাদিন টাওয়ার আমির কমপ্লেক্সের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন। এসময় তার সাথে ছিলেন বাংলাদেশ ক্লাব লিমিটেডের নির্বাহী সদস্য এমএ রশিদ পলাশ , মোহাম্মদ হেলাল উদ্দিন মনোরঞ্জন চন্দ্র দাস সন্তোষ, মোহাম্মদ হান্নান, হারুনুর রশিদ আরো অনেকেই।

সকালে শ্যামলী এলাকায় সোয়াক স্কুল ফর অটিজম অটিস্টিক এবং শিশু-কিশোর ও বয়স্কদের জন্য বিশেষায়িত স্কুল ও ভোকেশনাল প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন করেন। এসময় অটিষ্টিক শিশুদের সাথে তিনি একান্তে কিছু সময় কাটান এবং তাদের গান শুনেন। তাদের তৈরী হস্তশিল্পের পণ্য বাজারজাত করতে প্রতিশ্রুতি দেন তিনি।প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আনোয়ার হোসাইন এসময় উপস্থিত ছিলেন।

এদিকে বিকেলে উত্তরায় অবস্থিত মানারুল শারকব ইন্টারন্যাশনাল মাদরাসা পরিদর্শন করেন আতিকুল ইসলাম। সেখানে এক মতবিনিময় সভায় আলেমদের উদ্দেশ্যে তিনি বলেন, কোন মাদ্রাসায় জঙ্গীবাদ তৈরি হয় না, তৈরি হয় ভালো মানুষ। এখানে মানুষ কে ভালোবাসার কথা বলা হয়, হত্যা করার কথা বলা হয় না, ধর্মকে অপব্যাখ্যা দিয়ে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে -তারাই আসল জঙ্গিবাদ। এই জঙ্গিবাদ থেকে আমাদের প্রত্যেককে সচেতন থাকতে হবে।

পোস্টার-বিলবোর্ড সরাচ্ছেন আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সম্ভাব্য মেয়র প্রার্থী আতিকুল ইসলাম তার ছবি সম্বলিত সব পোস্টার-বিলবোর্ড সরিয়ে ফেলছেন। ঢাকার এই নির্বাচনী এলাকায় ৬ জানুয়ারির মধ্যে সব পোস্টার সরিয়ে ফেলার নির্দেশনাও দেয়া হয়েছে তার পক্ষ থেকে।

আতিকুল ইসলাম বলেন, ‘আমরা সুন্দরের পক্ষে। জনগণের রায় এবং সহযোগিতা পেলে নগরের উন্নয়ন এবং সৌন্দর্য বৃদ্ধিতে নিরলস চেষ্টা করে যাব।’