তিতাসে জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত করতে প্রস্তুতি সম্পন্ন

মোঃ জুয়েল রানাঃ সারা দেশের ন্যায় কুমিল্লা তিতাসে আগামী ১ নবেম্বর থেকে শুরু হতে যাওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজনে নানা পদক্ষেপ নিয়েছে উপজেলা প্রশাসন।
তিতাসে এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নেবে প্রায় ৪ হাজার শিক্ষার্থী। উপজেলার ১৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ১০টি মাদ্রাসা থেকে এসব শিক্ষার্থী অংশ নেবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসা. আনোয়ারা চৌধুরী জানান, এবার জেএসসি পরীক্ষায় উপজেলার ১৩টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩হাজার ১শ ৮৪জন এবং জেডিসি পরীক্ষায় উপজেলার ৯টি ও মেঘনা উপজেলার ১টিসহ মোট ১০টি মাদ্রাসা থেকে ৮শ ৫৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এদের মধ্যে গাজীপুর খান সরকারী মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৮শ ১৮জন, বাতাকান্দি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ ২১জন, মাছিমপুর আর আর ইনস্টিটিউশন কেন্দ্রে ১হাজার ১শ ২২জন, জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫শ ২৩জন জেএসসি পরীক্ষায় এবং গাজীপুর আজিজিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে ৫শ ৮৮জন ও মোহনপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে ২শ ৬৮জন পরীক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোছা. রাশেদা আক্তার বলেন, এবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার ক্ষেত্রে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পরীক্ষায় সম্পর্কিত সকল ব্যক্তিকে সততা ও নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ